Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ঢামেক হাসপাতালকে সোনালী ব্যাংকের জীবাণু মুক্তকরণ চেম্বার প্রদান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ৪:৪৭ পিএম

কোভিড-১৯ এর সম্মুখযোদ্ধা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় করপোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটির (সিএসআর) আওতায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে সোনালী ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে জীবাণু মুক্তকরণ চেম্বার প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২ জুলাই) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এর নিকট জীবাণু মুক্তকরণ চেম্বারটি হস্তান্তর করেন সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. জাহিদুল হক। এ সময় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল বিভাগের প্রফেসর ড. এ বি এম তৌফিক হাসানসহ বুয়েটের সাবেক ব্যাচ ’৯৭ এর বিশেষজ্ঞ টিম, ব্যাংকের কোম্পানি সেক্রেটারি মো. তাওহীদুল ইসলাম, ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আলী আশরাফ, বে ডেভেলপমেন্ট এর চিফ ইঞ্জিনিয়ার মো. তারিকুল ইসলাম ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের উর্দ্ধতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল বিভাগের প্রফেসর ড. এ বি এম তৌফিক হাসান এর নেতৃত্বে ৯৭ ব্যাচের ১১ জন প্রকৌশলীর কারিগরি ডিজাইন ও সার্বিক তত্ত্বাবধানে শুধুমাত্র চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য ‘সেফ টু ডফ’ নামে এ জীবাণু মুক্তকরণ চেম্বার তৈরি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনালী ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ