Inqilab Logo

ঢাকা, রোববার, ১৬ আগস্ট ২০২০, ০১ ভাদ্র ১৪২৭, ২৫ যিলহজ ১৪৪১ হিজরী

ইনকিলাবের বিরুদ্ধে মামলা সংবাদ পরিবেশনে বিরূপ প্রভাব পড়বে ইসলামিক রিসার্চ ইনস্টিটিউট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ৪:৫৩ পিএম

সাইয়েদ আবুল হাসান আলী নদভী ইসলামিক রিসার্চ ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মাওলানা শহীদুল ইসলাম ফরুকী দৈনিক ইনকিলাবের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আজ বৃহস্পতিবার বলেন, দৈনিক ইনকিলাব প্রতিষ্ঠার সময় থেকেই সততা ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে এদেশের আলেম সমাজসহ কোটি কোটি সাধারণ পাঠকের আস্থা, ভালোবাসা ও সুখ্যাতি অর্জন করতে সক্ষম হয়েছে। একটি গোষ্ঠী ক্ষমতার অপব্যবহার করে সংবাদপত্রের কণ্ঠরোধ করতেই ইনকিলাব সম্পাদক ও সংশ্লিষ্ট রিপোর্টারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে। আমরা এ মামলা দায়েরের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছি।

বিবৃতিতে বলা হয়, আমরা মনে করি এই মিথ্যা মামলা দায়ের প্রকৃত উদ্দেশ্য সরকারকে বিব্রত করা এবং ইনকিলাবের মত বহুল প্রচারিত একটি দৈনিকের শ্বাসরুদ্ধ করার ষড়যন্ত্র ছাড়া আর কিছু নয়। স্বাধীন সংবাদপত্রের বিরুদ্ধে এ ধরনের মামলা সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে বিরূপ প্রভাব পড়বে এবং দুর্নীতিবাজ অপরাধচক্রের প্রবণতা বৃদ্ধি পাবে। দেশবাসী এ ধরনের পদক্ষেপ কোনো দিনই মেনে নেবে না। এতে সরকারের ভাবমর্যাদা ক্ষুন্ন করবে বলেও আমরা মনে করি। অবিলম্বে এ মামলা প্রত্যাহার করতে হবে। তিনি হয়রানিমূলক এ আইনে গ্রেফতারকৃত সকল সাংবাদিকের মুক্তি দাবি জানান।

 



 

Show all comments
  • জয়ন্ত রায় ২ জুলাই, ২০২০, ৫:৩৪ পিএম says : 0
    এটা খুব মন্দ বিষয়!!!
    Total Reply(0) Reply
  • জয়ন্ত রায় ২ জুলাই, ২০২০, ৫:৩৪ পিএম says : 0
    এটা খুব মন্দ বিষয়!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ