Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

পাটকল বিরাষ্ট্রীয়করণের প্রতিবাদে যশোরে বামজোটের মানববন্ধন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ৪:৫৮ পিএম

পাটকল বিরাষ্ট্রীয়করণের প্রতিবাদে যশোরে বাম জোট মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে ব্যক্তিক দূরত্ব বজায় রেখে ঘন্টাব্যাপী এই মানববন্ধন হয়।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, অসাধু কর্মকর্তাদের জন্যে বাংলাদেশের পাটকল গুলো ক্ষতির মুখে পড়েছে। এক হাজার কোটি টাকায় পাটকল গুলোকে আধুনিকায়ন করা যায় অথচ তা না করে এই কল গুলোকে ৬ হাজার কোটি টাকা খরচ করে বিরাষ্ট্রীয় করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। স্বার্থান্বেষীমহল পাটকলগুলো ব্যক্তি মালিকানায় তুলে দিয়ে শ্রমিক শ্রেনীকে বিপদের মধ্যে ফেলে দিতে চায়। সরকার পাটকল বন্ধের সিদ্ধান্ত নিয়ে ঠিক করেনি। এতে হাজার হাজার শ্রমিক ও তাদের পরিবার বেকার হয়ে যাবে। ফলে ৬ হাজার কোটি টাকা ব্যয়ে পাটকল বন্ধ না করে ১ হাজার কোটি টাকা দিয়ে আধুনিকায়ন করার দাবি জানান তারা।

বাম গণতান্ত্রিক জোট যশোরে সমন্বয়ক এবং ইউনাইটেড কমিউনিস্ট লীগ যশোরের সম্পাদক তসলিমুর রহমানের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন জেলা সিপিবির সভাপতি অ্যাডভোকেট আবুল হোসেন, বাসদ নেতা আলাউদ্দিন ও ইউসিএলবির নেতা কামাল হাসান পলাশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ