Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবসে রাসেলের শুভেচ্ছা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ৫:৩৫ পিএম

আজ (বৃহস্পতিবার) বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস। দিবসে দেশের সকল ক্রীড়া সাংবাদিককে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি।

এক শুভেচ্ছা বার্তায় রাসেল বলেন, ‘আধুনিক বিশ্বে ক্রীড়া সাংবাদিকতার ভূমিকা এবং গুরুত্ব অপরিসীম। ক্রীড়া সাংবাদিক এবং লেখকরা হলেন ক্রীড়াঙ্গনের চোখ, মানুষের শব্দ এবং কণ্ঠস্বর। ক্রীড়া সাংবাদিকতা আর ক্রীড়াঙ্গন অঙ্গাঙ্গিভাবে জাড়ত। একটি বাদ দিয়ে অন্যটি ভাবা যায় না। আমি বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবসে বাংলাদেশের সকল ক্রীড়া সাংবাদিককে আন্তরিক শুভেচছা ও অভিনন্দন জানাচ্ছি।’

তিনি আরো বলেন, ‘করোনাকালীন এই সময়েও ক্রীড়া সাংবাদিকরা তাদের সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছেন। দায়িত্ব পালন করতে গিয়ে ইতোমধ্যে দেশের বেশ কয়েকজন সাংবাদিক মৃত্যুবরণ করেছেন। আমি তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। একই সঙ্গে যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অসুস্থ আছেন আমি তাদের দ্রæত আরোগ্য কামনা করছি।’

স্বাধীন বাংলাদেশের ক্রীড়ার উন্নয়নে ক্রীড়া সাংবাদিকদের ধারাবাহিক অনন্য অবদানের কথা স্মরণ করে ক্রীড়া প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশের ক্রীড়া সাংবাদিকরা এখন দেশের সীমানা ছাড়িয়ে বিচরণ করছেন বিদেশেও। বর্হিবিশ্বে তারা দেশের ক্রীড়াঙ্গনের দূত হিসেবে কাজ করছেন। তিনি দেশের সকল ক্রীড়া সাংবাদিকের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে তাদের সার্বিক সাফল্য কামনা করেছেন। এছাড়া এই দিনটিতে ক্রীড়া সাংবাদিকদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)সহ বিভিন্ন ক্রীড়া সংগঠন।

প্রতিবছর ২ জুলাই নানা আয়োজনে বিশ্ব ক্রীড়া সাংবাদিক পালন করলেও করোনাভাইরাসের কারণে এবার ক্রীড়া সাংবাদিকদের আন্তর্জাতিক সংগঠন এআইপিএস এর সদস্য বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) কোন কর্মসূচি রাখেনি সংগঠনটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুভেচ্ছা


আরও
আরও পড়ুন