Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুবলীগের দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ৫:৫৬ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কর্মসূচি ‘মুজিব বর্ষ’ উপলক্ষ্যে দেশব্যাপী বৃক্ষরোপন করছে যুবলীগের নেতাকর্মীরা। ফলদ, বনজ এবং ঔষধি- এই তিন রকম বৃক্ষরোপনে অংশ নিচ্ছে সংগঠনটির নেতাকর্মীরা।
‘মুজিব বর্ষে’র কর্মসূচির অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ‘গাছ লাগাই, জীবন বাঁচাই’ এই স্লোগানকে সামনে রেখে সারাদেশে গাছ লাগানোর নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল।
নির্দেশনার পর মহানগর, জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়সহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা সংগঠনের পাশাপাশি বক্তিগত উদ্যোগে কর্মসূচি পালন করে যাচ্ছেন। এর অংশ হিসেবে বৃহস্পতিবার রাজধানীর নডরডেম কলেজে শতাধিক বনজ, ফলদ, ঔষধি বৃক্ষ রোপন করেছেন প্রতিষ্ঠানটির সাবেক ছাত্র যুবলীগের কেন্দ্রীয় নেতা এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এন আই আহমেদ সৈকত।
তিনি বলেন, ‘পরিবেশের ভারসাম্য রক্ষায় সারাদেশে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা বৃক্ষরোপন করছি। আগামীতে সুন্দর এবং সবুজ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে এই কর্মসূচি মাইলফলক হয়ে থাকবে।’
এ সময় নডরডেম কলেজের অধ্যক্ষ ফাদার ড. হেমন্ত পিউস রোজারিও সিএসসি, প্রভাষক শুভাশিস সাহা, মুহাম্মদ নাঈমুর রহমান, নটরডেম সোসাইটি অফ জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতি অলিউল ইসলাম রনি, নটরডেম সোসাইটি অফ জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম উপস্থিতি ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ

১১ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ