Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আবারও গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর ইঙ্গিত প্রতিমন্ত্রীর

প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আবারও গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর ইঙ্গিত দিয়ে বিদ্যুত প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বছর খানেকের মধ্যেই সরকার গ্যাসের দাম বাড়ানোর চিন্তা ভাবনা করছে। একই সঙ্গে বাড়ানো হবে বিদ্যুতেরও দাম।
গতকাল শুক্রবার সকালে রাজধানীর একটি হোটেলে বিজনেস প্রসেস আউটসোর্সিং বিপিও সামিটে ‘অবকাঠামো ও শিল্প খাতের প্রস্তুতি’ শীর্ষক সেমিনার শেষে সাংবাদিকদের এ কথা জানান প্রতিমন্ত্রী।
সব প্রতিষ্ঠানই লাভে থাকার পরও কেন গ্যাসের দাম বাড়ানোর তোড়জোড় চলছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ভবিষ্যতে কিন্তু জ্বালানি গ্যাসের দাম বেশি পড়বে। আমাদের এলএনজি চলে আসছে ২০১৮ সাল থেকে। আর বেশি নাই, সামনে দেড়-দুই বছরের মতো আছে, দুই বছরের মধ্যে এখানে গ্যাসের একটা ব্যালান্স হবে। ইন্ডাস্ট্রিগুলো আসবে। ইন্ডাস্ট্রিদের বলব, তাদের পাওয়ার এফিশিয়েন্ট হতে হবে।
বিদ্যুতের দাম বাড়ার বিষয়ে নসরুল হামিদ বলেন, বিদ্যুতের ক্ষেত্রে আমরা বলব, ভবিষ্যতে আমরা কিন্তু যাব অ্যাডজাস্টমেন্টে। সুতরাং যারা বিদ্যুৎ ব্যবহার করেন, তাদের আরও বেশি সাশ্রয়ী হতে হবে।
মন্ত্রী বলেন, দেশের তৃণমূল পর্যায়ের মানুষও এখন আউটসোর্সিংয়ের মাধ্যমে অর্থ উপার্জন করছে। কিন্তু এ খাতে আরও ভালো করতে তাদের কাছে বড় বাধা ইন্টারনেটের গতি। দ্রুত ইন্টারনেটের গতি আরও বাড়ানোর তাগিদ দেন প্রতিমন্ত্রী।



 

Show all comments
  • Milon Ahmed Milu ৩০ জুলাই, ২০১৬, ১১:১৯ এএম says : 0
    আর কতো দাম বাড়াবেন? শেষ বলে কি কিছু নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবারও গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর ইঙ্গিত প্রতিমন্ত্রীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ