Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সালাহর প্রথম ও শেষ পছন্দ লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১২:০৩ এএম

সাম্প্রতিক সময়ে লিভারপুলের সাফল্যের অন্যতম কারিগর তিনি। উপভোগ করছেন মাঠে সতীর্থদের সঙ্গে দারুণ বোঝাপড়া, ড্রেসিংরুমের আবহ; জায়গাটারও প্রেমে পড়ে গেছেন মোহাম্মদ সালাহ। সব মিলিয়ে আরও অনেক দিন থাকতে চান এখানে। অ্যানফিল্ডের দলটিতে লম্বা ক্যারিয়ার গড়তে চান মিশরের এই তারকা ফুটবলার।
২০১৭ সালের জুনে ইতালিয়ান ক্লাব রোমা থেকে প্রায় চার কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে লিভারপুলে যোগ দেন সালাহ। বছর যেতেই তার সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তি করে ক্লাব। সেই চুক্তি অনুযায়ী ২০২৩ সাল পর্যন্ত ‘অল রেড’ নামে পরিচিত দলটিতে খেলবেন এই ফরোয়ার্ড।
ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির হয়ে অভিষেক মৌসুমটা দুর্দান্ত কাটে সালাহর; সব প্রতিযোগিতা মিলিয়ে ৫২ ম্যাচে করেন ৪৪ গোল। দলকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলতে রাখেন বড় অবদান। সেবার ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হারলেও পরেরবার তারা টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে জিতে নেয় ইউরোপ সেরার মুকুট। প্রতিযোগিতার এবারের আসর থেকে তারা ছিটকে গেলেও এরই মাঝে জিতে নিয়েছে বহু প্রতীক্ষিত প্রিমিয়ার লিগ শিরোপা।
রেকর্ড সাত ম্যাচ হাতে রেখে প্রিমিয়ার লিগ যুগে লিভারপুলের প্রথম ও সব মিলে ১৯তম লিগ শিরোপা জয়ের অন্যতম কারিগর সালাহ। চলতি লিগে তার গোল ১৭টি, দলের হয়ে যা সর্বোচ্চ। এ পর্যন্ত দলটির হয়ে ১৪৫ ম্যাচে করেছেন ৯২ গোল। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ২১ গোল করেছেন ৪১ ম্যাচে। সব মিলে সময়টা দারুণ কাটছে ২৮ বছর বয়সী এই তারকার। বিন স্পোর্টকে দেওয়া সাক্ষাৎকারে নিজের অনুভ‚তির কথা জানান তিনি, ‘আমি খুব খুশিৃ৩০ বছর পর আমরা লিগ শিরোপা জিতেছি, এই অনুভ‚তি আমি বলে বোঝাতে পারব না। আমি সমর্থকদের চোখে-মুখে আনন্দ দেখতে পাচ্ছি এবং এটি আমাদের সবার জন্যই গুরুত্বপূর্ণ। এখানকার আবহ আমি উপভোগ করিৃজায়গাটাকে ভালোবাসি এবং লম্বা সময় এখানে থাকার আশা করি। এখানকার আবহ অন্য যে কোনো জায়গার চেয়ে আলাদা।’
মাঠে সতীর্থদের মাঝে বোঝাপড়াটা দারুণ; এই ধারা ধরে রাখতে পারলে দল আরও সাফল্য পাবে বলে মনে করেন সালাহ, ‘দল হিসেবে আমরা ভালোভাবে মানিয়ে নিয়েছি এবং আমাদের বোঝাপড়াটা দারুণ। সবকিছু এভাবে চলতে থাকলে আমরা আরও সাফল্য পেতে পারি। আমাদের এখনকার খেলার মাণ ধরে রাখা কঠিন, তবে অসম্ভব নয়।’
নিজেদের পরের ম্যাচে গতরাতেই ম্যানচেস্টার সিটির মুখোমুখি হয়েছেন সালাহ-সাদিও মানে-রবের্তো ফিরমিনোরা। এই ম্যাচেই নতুন চ্যাম্পিয়নদের গার্ড-অব-অনার দেবে পেপ গার্দিওলার দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিভারপুল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ