Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ফুটবল সচিব হয়ে মোহামেডানে ফিরলেন দীপেন্দু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১২:০৩ এএম

কলকাতার ফুটবল ময়দানে ইতিহাস গড়লেন সাবেক ফুটবলার দীপেন্দু বিশ্বাস। মোহামেডান স্পোর্টিং ক্লাবের ১২৯ বছরের ইতিহাসে প্রথম কোনও ফুটবলার যিনি ফুটবল সচিবের দায়িত্ব পেলেন। গতপরশু ফুটবল প্রশাসক হিসাবে নতুন ইনিংস শুরু করলেন বসিরহাট দক্ষিণের এই বিধায়ক। আগামী মরশুমে কলকাতার ঐতিহ্যবাহী ক্লাবটির টেকনিক্যাল ডিরেক্টর পদও সামলাবেন তিনি। আর মুহাম্মদ কামারুদ্দিনের জায়গায় সাদা-কালো শিবিরের নতুন সচিব হয়েছেন দীপেন্দুর ঘনিষ্ঠ ওয়াসিম আকরাম।
এদিন মোহামেডানের ফুটবল সচিব পদে বসেই বড় ঘোষণা দিয়েছেন দীপেন্দু। তিনি জানিয়েছেন, আগামী ৫ বছরের মধ্যে শতাব্দী প্রাচীন মোহামেডান স্পোর্টিং ক্লাবকে আইএসএল খেলানোই তার লক্ষ্য। তার আগে নতুন মরশুমে ভাল দল গড়তে চান তিনি। সাদা-কালো শিবিরকে আই লিগে যোগ্যতা অর্জন করানোও একটা বড় চ্যালেঞ্জ তার কাছে। জানা গিয়েছে, ভাল দল গড়ার লক্ষ্যে মোহনবাগানে খেলে যাওয়া পাপা বাবাকার দিওয়ারার সঙ্গে কথাবার্তা চলছে মহামেডানের। ভাল স্পনসরেরও খোঁজ করছেন দীপেন্দু।
অবনমনের গেরোয় আই লিগ থেকে বেরিয়ে যাওয়ার পর থেকে সেভাবে নজর কাড়তে পারেনি সাদা-কালো ব্রিগেড। তাই ক্লাব প্রশাসন ও দলের হাল ফেরাতে বসিরহাটের ভূমিপুত্র তথা তৃণমূলের বিধায়ক দীপেন্দু বিশ্বাসের উপরই ভরসা রাখছেন কর্তারা। ১২৯ বছরের ইতিহাসে প্রথমবার অ-মুসলিম ফুটবল সচিব পেল মোহামেডান স্পোর্টিং ক্লাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দীপেন্দু
আরও পড়ুন