Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকার চারপাশের নদী দখলমুক্ত করতে শিগগিরই অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ৯:০২ পিএম

ঢাকার চারপাশের নদীগুলো দখলমুক্ত ও দূষণ রোধ করে নাব্যতা বাড়াতে সংশ্লিষ্ট সবাইকে নিয়ে মাস্টারপ্ল্যান অনুযায়ী সরকার শিগগিরই একযোগে অভিযানে নামবে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। বৃহস্পতিবার সচিবালয়ে নিজকক্ষে মাস্টারপ্ল্যান প্রণয়ন কমিটির এক অনলাইন সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
এলজিআরডি মন্ত্রী বলেন, সরকার দেশের আর্থ-সামাজিক উন্নয়নে নদ-নদী দূষণমুক্ত করা, প্রাকৃতিক সৌন্দর্য, উৎপাদনশীলতা ও নাব্যতা ফিরিয়ে আনতে বদ্ধপরিকর। ঢাকাসহ দেশের সব নদ-নদী দখলমুক্ত, দূষণমুক্ত করতে এই অভিযান অব্যাহত রাখতে হবে। অবৈধ নদ-নদী দখলদার যারা আইনবহির্ভূত কাজ করে তারা মনে করে সরকারের অভিযান কিছুদিন চলার পর বন্ধ হয়ে যাবে এবং তারা আবার দখলদারিত্ব শুরু করবে। এসব দখলকারীরা যেন এই সুযোগ না পায় সেজন্য সব সময় তৎপর থাকতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ঢাকার আশপাশের সব নদ-নদী দখল ও দূষণ রোধে একটি মাস্টারপ্ল্যান প্রণয়ন করা হয়েছে। যে লক্ষ্য নিয়ে এই মাস্টারপ্ল্যান তৈরি করা হয়েছে তা রোডম্যাপ অনুযায়ী দ্রুত বাস্তবায়ন করার জন্য সবার সহযোগিতা কামনা করছি। মো. তাজুল ইসলাম বলেন, মাস্টারপ্ল্যানে যে সব দিকনির্দেশনা, সমস্যা ও চ্যালেঞ্জ চিহ্নিত করা হয়েছে সেগুলো বাস্তবায়ন করতে না পারলে আমাদের শ্রম কোনো সুফল বয়ে আনবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সবার উপরে আস্থা রেখে যে দায়িত্ব দিয়েছেন তা পালনে আমাদের সবাইকে সবকিছুর ঊর্ধ্বে উঠে কাজ করা উচিত। একই সঙ্গে রাজধানীতে জলাবদ্ধতা রোধ করতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র এবং ঢাকা ওয়াসার এমডিসহ এর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে সম্মিলিতভাবে কাজ করার নির্দেশ দেন স্থানীয় সরকার মন্ত্রী।
সভায় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমদ, জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, বিআইডব্লিউটিএ-এর চেয়ারম্যান এবং ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক অন্যদের মধ্যে অংশ নেন।



 

Show all comments
  • ash ৪ জুলাই, ২০২০, ৭:১৮ পিএম says : 0
    HAHAHAHAHAHAHAHAHHA AI CHOR PULISH KHELA DESHER MANUSH R KOTODIN DEKBE??? PROSNO HOCHE AMON SHUDHU BANLADESHE E KENO AMON HOY ???? ONNNANO DESHE TO MANUSH SHORKARER 1"MATI DOKHOL KORAR CHINTA O KORTE PARE NA ! KORLLE 24 GHONTAR MODDY PULISH ESHE DOOR E KNOCK KORE, BIG FINE OR EVEN COURT E JETE HOY . BANGLADESHER HULISH KI KORE ?? CHAIRMAN- MEMBER RA KI KORE ??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ