Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

পাকিস্তান নিয়ন্ত্রণরেখায় অতিরিক্ত সেনা মোতায়েনের অভিযোগ অস্বীকার করেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ৯:৩৩ পিএম

জম্মু ও আজাদ কাশ্মীর এবং গিলগিট-বালতিস্তান সীমান্তের নিয়ন্ত্ররেখায় পাকিস্তান অতিরিক্ত ২০ হাজার সৈন্য মোতায়েন করার যে খবর মঙ্গলবার গণমাধ্যমে প্রকাশিত হয়েছে, তা ভূয়া ও দায়িত্বহীন সংবাদ বলে উল্লেখ করেছে পাকিস্তান সেনা বাহিনী। -টাইমস অব ইন্ডিয়া, বিজনেস স্ট্যান্ডার্ড

পাকিস্তান সেনা বাহিনীর জনসংযোগ বিভাগের একটি বিবৃতি টুইটারের মাধ্যমে পাকিস্তানে চীনা সেনা বাহিনীর উপস্থিতি প্রবলভাবে অস্বীকার করেছে। আজাদ কাশ্মীরের স্কারডু বিমানবন্দর চীনারা ব্যবহার করার অভিযোগও উড়িয়ে দেওয়া হয়। জনসংযোগ বিভাগের মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার বলেন, সেনা ম্যুভমেন্টের কোনো ঘটনাই ঘটেনি।

লাদাখের পূর্বাঞ্চলে ভারত - চীন সেনা বাহিনী মুখোমুখি অবস্থান করার এই সময়ে খবরটি রটে। রটনায় বলা হয় , নিয়ন্ত্রণরেখায় চীনা সেনাবাহিনীকে সহায়তা প্রদানের জন্য পাকিস্তান অতিরিক্ত এই সেনাবাহিনী মোতায়েন করেছে । গণমাধ্যমের খবরে বলা হয় , বালাকোট বিমান হামলার পর পাকিস্তান যে পরিমাণ সেনা মোতায়েন করেছিল , বর্তমান সংখ্যা তার চাইতে অনেক বেশি ।

বালাকোটে ভারতের বিমান হামলার পর থেকেই পাকিস্তান ও ভারতের মধ্যে সম্পর্ক ভালো যাচ্ছে না। গত বছরের ১৪ ফেব্রুয়ারি ভারতের পুলওয়ামার ভয়াবহ হামলায় ৪০ জন কেন্দ্রীয় রিজার্ভ ফোর্সের সদস্য নিহত হয়। তার বদলা নিতে ভারত পাকিস্তানের বালাকোটের ২৬ ফেব্রুয়ারি জৈশই মোহাম্মদের প্রশিক্ষণ কেন্দ্রে বিমান হামলা চালায়। সম্পর্কের আরো অবনতি ঘটে যখন ভারত কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান-ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ