Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

চলে গেলেন কোরিওগ্রাফার সরোজ খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ৯:৩১ এএম

মারা গেলেন বলিউডের বর্ষীয়ান কোরিওগ্রাফার সরোজ খান। মুম্বাইয়ের গুরু নানক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার বয়স হয়েছিলো ৭১ বছর।

শুক্রবার (৩ জুন) ভোররাত ৩ টা নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে মুম্বাইয়ের গুরু নানক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সরোজ খান। বর্ষীয়ান এই কোরিওগ্রাফারের মৃত্যুতে বি টাউনে নেমেছে কালো মেঘের ছায়া।

এর আগে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে বান্দ্রার গুরু নানক হাসপাতালে ভর্তি করা হয়েছিলো এই শিল্পীকে। সেখানে বাধ্যতামূলক তার করোনা টেস্ট করা হয়। সেই রিপোর্ট নেগেটিভ এসেছিল। সেসময় জানা গিয়েছিল, শিল্পীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। এমনকি আগামী কয়েকদিনের মধ্যেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে তাকে বলেও জানা গিয়েছিল।

এদিকে প্রবীণ এই নৃত্যশিল্পীর মৃত্যুতে বলিউডের প্রথম সারির তারকারা সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকবার্তা জানাচ্ছেন।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, শুক্রবার মুম্বাইয়ের মালাডে শ্মশানে তার শেষকৃত্য হবে। বর্তমান সঙ্কটের কারনে পরিবারের ঘনিষ্ঠ আত্মীয়দের উপস্থিতি তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হবে বলেও উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, ক্যারিয়ারের চার দশকে প্রায় ২ হাজারের বেশি গানে কোরিওগ্রাফি করেছেন সরোজ খান। বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত থেকে শ্রীদেবীর অসংখ্য নাচের মাস্টার ছিলেন তিনি। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে, তেজাব সিনেমার 'এক দো তিন', দেবদাসের 'দোলা রে দোলা', জব উই মেট সিনেমার 'ইয়ে ইশক হ্যায়'-এর মতো তুমুল জনপ্রিয় গানের নাচে নির্দেশনা দিয়েছেন প্রয়াত এই অভিনেত্রী। এছাড়া নৃত্যশিল্পী হিসেবে তিনবার ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতেন তিনি। তার শেষ কাজ করণ জোহরের 'কলঙ্ক' সিনেমা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন