Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

পাকিস্তানে পাবজি নিষিদ্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১০:৩৪ এএম

কুপ্রভাবের জেরে অনলাইন গেম প্লেয়ার আননোন'স ব্যাটেলগ্রাউন্ডস বা পাবজি নিষিদ্ধ করা হয়েছে পাকিস্তানে। জনস্বাস্থ্যের ওপর এই গেমের নেতিবাচক প্রভাব নিয়ে সমাজের বিভিন্ন স্তর থেকে একাধিক অভিযোগ ওঠার জেরে এ ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়।

পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি জানিয়েছে, সে কারণেই পাবজি নিষিদ্ধ করা হলো। এছাড়া আত্মহত্যার ঘটনা বৃদ্ধির জন্য এই গেমকে দায়ী করা হয়েছে।


পাকিস্তান টেলিকম অথরিটি টুইটারে এক বিবৃতি দিয়ে বলেছে, পাবজির বিরুদ্ধে আমাদের কাছে অসংখ্য অভিযোগ জমা পড়েছে। এই গেম এক ধরনের আসক্তি তৈরি করে। আর এতে একবার আসক্ত হয়ে গেলে সময়ের অপচয় হয়। শুধু তাই নয় পাবজি শিশুদের স্বাস্থ্য এবং মানসিক অবস্থার ওপর নেতিবাচক প্রভাব ফেলে।

অবিলম্বে সমস্ত মাধ্যম থেকে এই অনলাইন গেম নিষিদ্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে পাকিস্তানে কয়েকজন পাবজি খেলোয়াড়ের আত্মহত্যার ঘটনা বিভিন্ন মহলে আলোড়ন ফেলে দিয়েছে। এই জনপ্রিয় গেমের কুপ্রভাবের জেরে এই আত্মহত্যার ঘটনা ঘটেছে বলে অভিযোগ রয়েছে।

এমনকি আদালত পর্যন্ত মামলা গড়িয়েছে। লাহোর হাইকোর্টের নির্দেশে আত্মহত্যায় প্ররোচণা দেওয়ার অভিযোগ খতিয়ে দেখার জন্য পাবজির বিরুদ্ধে তদন্ত চলছে। সূত্র : ইন্ডিয়া টুডে



 

Show all comments
  • Rajdeep Banerjee ৩ জুলাই, ২০২০, ২:০৯ পিএম says : 0
    Pubg is a bad game, government ment band pubg immediately
    Total Reply(0) Reply
  • Rajdeep Banerjee ৩ জুলাই, ২০২০, ২:০৯ পিএম says : 0
    Pubg is a bad game, government ment band pubg immediately
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১০ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ