Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সরোজ খানের মৃত্যুতে শোকে মুহ্যমান বলিউড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১১:২৬ এএম

বলিউডের বর্ষীয়ান কোরিওগ্রাফার সরোজ খান আর নেই। শুক্রবার (৩ জুলাই) ভোররাত ৩ টায় হৃদরোগে আক্রান্ত হয়ে মুম্বাইয়ের গুরু নানক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুতে সিনেদুনিয়ার আকাশে নেমেছে কালো মেঘের ছায়া।

বি টাউনের সবাই তাঁকে সরোজ খান নামেই চিনতেন। নিজ গুনে 'মাস্টারজি' ও 'নাচের রানি' উপাধি পেয়েছিলেন তিনি। যার কাছ থেকে নাচের তালিম নিয়ে শ্রীদেবী, মাধুরী, ঐশ্বরিয়া, জুহি চাওলার মতো নায়িকারা ক্যামেরার সামনে দুর্ধর্ষ পারফরম্যান্সে দর্শকদের মন মাতাতেন।

কিন্তু শুক্রবার (৩ জুলাই) ভোরের সূর্যের আলো ফোটার আগেই, সেই অসামান্য মানুষটির জীবন প্রদীপ নিভে গেল। তার মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই মুষড়ে পড়েছেন বলিউডের অনেকেই। এদিন প্রিয় শিল্পীর মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শ্রদ্ধা জানাচ্ছেন তারকারা।

বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন লিখেছেন, 'শান্তিতে ঘুমান। অনেক শ্রদ্ধা এবং দোয়া।'

অক্ষয় কুমার লিখেছেন, ঘুম থেকে উঠেই দুঃসংবাদ শুনলাম। সরোজ খানজি আর নেই। তিনি নাচটাকে একদম সহজ করে দিয়েছিলেন। অনেক বড় ক্ষতি হয়ে গেলো। আপনার আত্মা শান্তিতে থাকুক এই দোয়া করি।

'ধক ধক গার্ল' খ্যাত অভিনেত্রী মাধুরী দীক্ষিত লিখেছেন, আমি বাকরুদ্ধ হয়ে গেছি। সরোজ জি আমার ক্যারিয়ারের শুরু থেকেই আমার পাশে ছিলেন। সে আমাকে শুধু নাচই নয়, সব বিষয়ে সৎ পরামর্শ দিতেন। তার সঙ্গে আমার অনেক স্মৃতি রয়েছে। অনেক বড় ক্ষতি হয়ে গেল। তার পরিবারের প্রতি সমবেদনা।

পরিচালক ফারাহ খান লেখেন, শান্তিতে ঘুমান সরোজজি। আপনি সবাইকে অনুপ্রেরণা জুগিয়েছেন এবং আমাকেও। ধন্যবাদ আপনাকে।

বর্তমান প্রজন্মের জনপ্রিয় কোরিওগ্রাফার রিমো ডি'সুজা লেখেন, খুব সকালেই হৃদয় বিদারক খবর পেলাম। আপনার কাছে থেকে অনেক শিক্ষা পেয়েছি। আপনাকে সর্বদা মনে রাখবে ইন্ডাস্ট্রি। অনকে বড় ক্ষতি হয়ে গেল।

রিতেশ দেশমুখ স্মৃতি রোমন্থন করে লেখেন, আলাদিন সিনেমার শুটিংয়ের সময় আপনার কাছে নাচের তালিম নেওয়ার সুযোগ হয়েছিল। আমার ইচ্ছে-পূরণ হয়েছে। আপনি চমৎকার, আপনার তুলনা হয় না।

এছাড়া, ঐশ্বরিয়া, তাপসী পান্নু, শহিদ কাপুর, দীপিকা, মনোজ বাজপেয়ী, জেনেলিয়া, সোনু সুদ, নিমরত কৌর, নিতিন, সুনিল গ্রোভার সহ অসংখ্য তারকারা সরোজ খানের মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকবার্তা জানাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন