Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কাশিয়ানীতে সরকারি খাল উদ্ধারে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১১:৫৯ এএম

গোপালগঞ্জের কাশিয়ানীতে অবৈধ দখলদারের হাত থেকে রামদিয়া-সীতারামপুর সরকারি খাল উদ্ধারে মাঠে নেমেছেনে উপজেলা প্রশাসন। আজ শুক্রবার কাশিয়ানী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম উপজেলার বেথুড়ী গ্রামে সরেজমিনে গিয়ে সরকারি খাল দখল করে গড়ে তোলা মৎস্য ঘের, পুকুর, বাঁধ, বসতবাড়ি, পোল্ট্রি ফার্মসহ অন্যান্য স্থাপনা এক সপ্তাহের মধ্যে সরিয়ে নিতে দখলকারীদের নির্দেশ দেন ।

স্থানীয়রা জানিয়েছেন, ১০ কিঃমিঃ দীর্ঘ রামদিয়া-সীতারামপুর সরকারি খালের বেথুড়ী এলাকায় খাল দখল করে স্থানীয় প্রভাবশালী এ্যাডভোকেট সেলিম মোল্লা, আহাদ মোল্লা, লিটু মোল্লা, মিরাজ মোল্লা, মিজানুর মোল্লা, আকবর মোল্লা, তোফায়েল মোল্লা, মজনু মোল্লা, সবুজ সরদার, রাসেল বিশ্বাস, হোসাইন মোল্লা ও মিন্টু শিকদার খাল দখল করে পুকুর, মৎস্য ঘের, রাস্তা ও পোল্ট্রি ফার্মসহ নানা স্থাপনা গড়ে তুলেছেন।

বেথুড়ী গ্রামের শওকত খন্দকার বলেন, 'খালটি উদ্ধার হলে এলাকার উৎপাদিত ফসল নৌপথে পরিবহনে সহজলভ্য হবে। বোরো মৌসুমে সহজে জমিতে সেচ দেয়া যাবে। পাশাপাশি দেশীয় প্রজাতির মাছের উৎপাদন বৃদ্ধি পাবে ।'

কাশিয়ানী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম বলেন, 'অবৈধ দখলের কারণে খালে পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। আমরা খুব শীঘ্রই প্রচলিত জলাধার ও খাল রক্ষা আইন অনুযায়ী খালটি দখলমুক্ত করবো। ইতোমধ্যে অবৈধ দখলদারদের মৎস্য ঘের, বাঁধ, পোল্ট্রি ফার্মসহ অন্যান্য স্থাপনা ৭ দিনের মধ্যে খাল থেকে সরিয়ে নিতে নির্দেশ দিয়েছি।'



 

Show all comments
  • আসিফ আহমেদ ৩ জুলাই, ২০২০, ৯:১৬ পিএম says : 0
    সারা দেশের অবৈধ স্হাপনা উদ্ধারকরে সাধারণমানুষের ব্যাবহারের উপযোগীকরে দেয়া হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন