Inqilab Logo

ঢাকা, রোববার, ১৬ আগস্ট ২০২০, ০১ ভাদ্র ১৪২৭, ২৫ যিলহজ ১৪৪১ হিজরী

করোনায় সাতদিনে ভারতে ২৯১৭ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১২:৫৫ পিএম

ভারতে করোনাভাইরাস ভয়ঙ্কর হয়ে দেখা দিয়েছে। বর্তমানে গড়ে প্রতিদিন ২০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। আর গত এক সপ্তাহে মৃত্যু হয়েছে প্রায় তিন হাজার মানুষের। ধারাবাহিক ভাবে বেড়ে চলেছে ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবারই মোট আক্রান্ত ছয় লক্ষ পেরিয়েছিল। সে দেশের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৯০৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এই প্রথম ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২০ হাজার টপকে গেল। এক দিনে এত সংখ্যক মানুষ এর আগে সংক্রমিত হননি। এ নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা হল ছ’লক্ষ ২৫ হাজার ৫৪৪ জন।

আক্রান্ত বৃদ্ধির পাশাপাশি ভারতে মোট মৃত্যু ১৮ হাজার পার করল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৭৯ জনের প্রাণ কেড়েছে করোনা। এ নিয়ে ভারতে মোট মৃত্যু হল ১৮ হাজার ২১৩ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে আট হাজার ১৭৮ জনের। রাজধানী দিল্লিতে মৃত্যু ধারাবাহিক ভাবে বেড়ে হয়েছে দু’হাজার ৮৬৪। তৃতীয় স্থানে থাকা গুজরাতে মারা গিয়েছেন এক হাজার ৮৮৬ জন। গত মাসের শেষ দিক থেকে তামিলনাড়ুতেও ধারাবাহিক ভাবে বাড়ছে করোনার জেরে প্রাণহানি। যার জেরে দক্ষিণের এই রাজ্যে মোট মৃত এক হাজার ৩২১ জন। উত্তরপ্রদেশ (৭৩৫), পশ্চিমবঙ্গ (৬৯৯) ও মধ্যপ্রদেশে (৫৮৯) মৃত্যুর সংখ্যাও উল্লেখযোগ্য। এ ছাড়া শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে রাজস্থান (৪৩০), তেলঙ্গানা (২৭৫), কর্নাটক (২৭২), হরিয়ানা (২৫১), অন্ধ্রপ্রদেশ (১৯৮), পঞ্জাব (১৫২) ও জম্মু ও কাশ্মীর (১১৫)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ