Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

শেরপুর সদর থানার ওসি মামুন করোনায় আক্রান্ত

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১:৩৪ পিএম

শেরপুরে এবার নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন সদর ওসি আব্দুল্লাহ আল মামুন। তাঁকে নিয়ে জেলায় ২৬ পুলিশ সদস্যসহ মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৪৮। এদের মধ্যে মোট সুস্থ হয়েছেন ২০১ জন। চারজনের এ পর্যন্ত মৃত্যু হয়েছে।

২ জুলাই বৃহস্পতিবার রাত ১১ টায় প্রদত্ত স্বাস্থ বুলেটিনে জেলার সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ এসব তথ্য জানান।

জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার রাতে মমেকের পরীক্ষাগারে শেরপুর জেলার ৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ওসি আবদুল্লাহ আল মামুনের করোনা পজিটিভ হয়। তিনি থানার সরকারি বাসায় আইসোলেশনে আছেন। আগামীকাল শনিবার করোনা পরীক্ষার জন্য তাঁর পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।

সিভিল সার্জন আনওয়ারুর রউফ বলেন, শেরপুরে করোনার সংক্রমণ বেড়েই চলেছে। গত ৫ এপ্রিল প্রথম দুই নারীর করোনা শনাক্তের পর তিন মাসে জেলায় ২৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় সামাজিক সংস্পর্শের কারণে সংক্রমণ বাড়ছে। তাই করোনার বিস্তার রোধে মাস্ক ব্যবহারসহ কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জেলাবাসীর প্রতি অনুরোধ জানান তিনি।

আক্রান্তদের মধ্যে নয়জন চিকিৎসক ৪২ জন স্বাস্থকর্মী, ২৬ জন পুলিশ সদস্যসহ ও একজন সাংবাদিকও রয়েছেন।
গতকাল পর্যন্ত আক্রান্ত ব্যক্তিদের মধ্যে শেরপুর সদরে ১০২, নকলায় ৪৭, নালিতাবাড়ীতে ৫৩, ঝিনাইগাতীতে ২৫ ও শ্রীবরদী উপজেলায় ২১ জন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ