Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

অনলাইনে মুক্তি পেতে চলেছে ‘শকুন্তলা দেবী’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ৩:০৮ পিএম

অনু মেননের পরিচালনায় অ্যামাজন প্রাইমে মুক্তি পেতে চলেছে ‘শকুন্তলা দেবী’ সিনেমাটি। মূলত এটি ‘মানব কম্পিউটার’ খ্যাত শকুন্তলা দেবীর বায়োপিক। এতে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করছেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান ও বাঙালী অভিনেতা যীশু সেনগুপ্ত। সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী ৩১ জুলাই।

ওটিটি প্ল্যাটফর্মে ‘শকুন্তলা দেবী’ সিনেমার মুক্তি নিয়ে টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করেছেন বিদ্যা বালান। যেখানে তিনি দর্শকদের খানিকটা দ্বিধায় ফেলার চেষ্টা করেন। এমনকি, অঙ্কের সমাধানও করতে বলেন তিনি। ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, 'এক অসাধারণ মস্তিষ্কের অনন্য গল্প।'

এক সাক্ষাৎকারে এই অভিনেত্রী বলেন, 'গণিতে বিস্ময়কর ক্ষমতার অধিকারী শকুন্তলার চরিত্রে কাজ করতে পেরে আমি দারুন আনন্দিত। সত্যিই তিনি এমন একজন মানুষ ছিলেন, যিনি নিজের স্বতন্ত্রতাকে প্রতিষ্ঠিত কর‍তে পেরেছিলেন। পাশাপাশি সাফল্যের শিখরে পৌঁছানোর জন্য অনেককে উদ্বুদ্ধ করেছিলেন।'

খানিকটা বিস্ময়ের সুরে বিদ্যা আরও বলেন, আমাকে সত্যিই যা মুগ্ধ করেছে, তা হলো মজাদার কোনও মানুষ গণিতের সঙ্গে যুক্ত হয়! আর সচারাচর এমনটা দেখাও যায় না। কিন্তু এই ধারণাটি তিনি সম্পূর্ণরূপে ভুল প্রমাণ করতে পেরেছেন।

সোনি পিকচার্স নেটওয়ার্ক প্রোডাকশনস এবং বিক্রম মালহোত্রার প্রযোজনায় অনলাইনে মুক্তির অপেক্ষায় রয়েছে ‘শকুন্তলা দেবী’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন