Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

ভারতীয় মিডিয়ার খবর বানোয়াট ও ভিত্তিহীন, সীমান্তে সেনা মোতায়েন হয়নি -পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ৪:০২ পিএম

জম্মু-আজাদ কাশ্মির ও গিলগিট-বালতিস্তান সীমান্তের নিয়ন্ত্রণ রেখায় অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়নি বলে জানিয়েছে পাকিস্তান। পাকিস্তানের সেনাবাহিনীর পক্ষ থেকে শুক্রবার এ কথা জানানো হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনকে বানোয়াট ও ভিত্তিহীন বলে আখ্যা দিয়েছে তারা।

লাদাখের পূর্বাঞ্চলে চীনের সাথে সংঘর্ষের পর থেকে চলমান উত্তেজনার মধ্যেই কয়েকদিন আগে ভারতীয় সংবাদমাধ্যমগুলোর একাংশ দাবি করেছে, নিয়ন্ত্রণরেখায় চীনা সেনাবাহিনীকে সহায়তা প্রদানের জন্য পাকিস্তান অতিরিক্ত ২০ হাজার সেনা মোতায়েন করেছে। একইসঙ্গে অভিযোগ করা হয়, ভারতকে চাপে ফেলতে আজাদ কাশ্মিরে চীন সেনা মোতায়েন করেছে এবং সেখানকার স্কারডু বিমানঘাঁটি ব্যবহার করছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ অধিদপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনার বাবর ইফতিখার শুক্রবার এক টুইট বার্তায় বলেছেন, ‘ভারতের ইলেকট্রনিক ও সোশ্যাল মিডিয়ায় লাইন অব কন্ট্রোলে অতিরিক্ত পাকিস্তানি সেনা মোতায়েন এবং স্কারডু বিমানঘাঁটি ব্যবহারের যে খবর প্রকাশিত হয়েছে তা মিথ্যা, দায়িত্বজ্ঞানহীন এবং সত্য থেকে দূরে ছিল। তিনি জানান, চীনের কোনও সেনা পাকিস্তানে প্রবেশ করেনি এবং চীনা বাহিনীকে কোনো ঘাঁটি ব্যবহারেরও অনুমতি দেয়া হয়নি। সূত্র: ডন।



 

Show all comments
  • Shajib Jazz ৩ জুলাই, ২০২০, ৬:২৪ পিএম says : 1
    যদি বাংলাদেশ ভারত পাকিস্তান এই তিন জন বন্ধু রাষ্ট্র হতে পারত।তাহলে এই তিন বন্ধুই পৃথিবীর নেতৃত্ব দিতে পারত। পাকিস্তান কেন এই সময় ভারতকে জানিয়ে দিল আমরা সেনাবাহিনী মোতায়েন করি নাই।কারনটা বুজা উচিত ভারতীয় সেনা কর্মকর্তাদের। তবে আমার মনে হয় পাকিস্তান বন্ধু হতে চায়। তবে এই মূহুর্তে বাংলাদেশের ও উচিত ভারতের পাশে দারানো। বি এস এফ এর প্রধানদের বুজা উচিত কেন তারা নির্বিচারে গুলি করে বাংলাদেশী দের হত‍্যা করে।দোষী ব‍‍্যাকতির পক্ষ নিচ্ছি না। অন‍্যায়কারিকে ধরে নিয়ে বিচারের সমমুক্ষিন করুন। দেখবেন ভারতেও গরুর দালালেরা গরু পাচারে সহায়তা করে। অনুধাবন করুন ভারতে উচচ পর্যায়ের শ্রেদ্ধয় রাজনৈতিক নেতৃীবৃনধ।আমি আমরা তিন দেশ মিলে পৃথিবীর বস হয়ে যাই।কি বলেন ভারতীয় পাকিস্তানি এবং বাংলাদেশি ভাইয়েরা ।আমার সপনো যেন সওি হয়। অনোরোধ তিন দেশের উচচ পর্যায়ের রাজনৈতিক নেতাদের কাছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ