Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

সালথায় আ’লীগ নেতার উপর দুর্বৃত্তদের হামলা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ৬:০৪ পিএম

ফরিদপুরের সালথা উপজেলার গট্টি ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আঃ আলিম মাতুব্বার (৬০) এর উপর হামলা করেছে দূর্বৃত্তরা। বুধবার (১জুলাই) রাত ৮টার দিকে ইউনিয়নের ঠেনঠেনিয়া বাসস্ট্যান্ড থেকে তার উপর হামলা করে। এতে সে গুরুত্বর আহত হয়। তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে আওয়ামী লীগ নেতার উপর হামলার ঘটনায় পরের দিন বৃহস্পতিবার সকালে হামলাকারী দূর্বৃত্তদের বাড়িঘর ভাংচুর করে উত্তেজিত জনতা। আওয়ামী লীগ নেতা আঃ আলিম মাতুব্বার ইউনিয়নের আড়–য়াকান্দী গ্রামের মৃত হাকিম মাতুব্বারের ছেলে।

আহত আওয়ামী লীগ নেতা আলিম মাতুব্বারের ছেলে আফছার মাতুব্বার ও ভাতিজা জাকির মাতুব্বার জানান, আঃ আলিম মাতুব্বারের সাথে একই গ্রামের মৃত গনি মাতুব্বারের ছেলে বিএনপির সমর্থক জামাল মাতুব্বারের ৬/৭ মাস আগে থেকে পারিবারিক বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। এরই জেরধরে বুধবার রাতে আঃ আলিম মাতুব্বার ঠেনঠেনিয়া বাজার থেকে ঔষধ নিয়ে বাড়ি ফেরার সময় ঠেনঠেনিয়া বাসস্ট্যান্ডে আসলে জামাল মাতুব্বারের নেতৃত্বে ভাবুকদিয়া গ্রামের শামীম, লুৎফর, বাদল, বাহাদুর ও কালুসহ ৮/১০ জন লোক অতর্কিতভাবে তার উপর হামলা চালায়। এতে সে গুরুত্বর আহত হয়। আহত অবস্থায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার জেরধরে আওয়ামী লীগ নেতার উপর হামলাকারীদের দুটি বাড়িতে হামলা চালায় উত্তেজিত এলাকাবাসী। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এবিষয়ে জামাল মাতুব্বারের সাথে যোগাযোগ করে না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউপি সদস্য মোঃ মুরাদ হোসেন বলেন, আওয়ামী লীগ নেতা আঃ আলিম মাতুব্বারের বাড়ি যদিও অন্যগ্রামে কিন্তু আমরা এক সাথে চলাফেরা করি। আবার যারা হামলা করেছে তারাও আমার গ্রাম্য দলে নতুন যোগদান করেছে। তবে আওয়ামী লীগ নেতা আঃ আলিম মাতুব্বারের হামলার বিষয়টি দুঃখজনক। সে জন্য এলাকাবাসী ক্ষীপ্ত হয়ে জামাল মাতুব্বারের বাড়ি ও তার আত্মীয়’র দুটি বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে।
সালথা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, আওয়ামী লীগের নেতার উপর হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়েছে। এছাড়াও বাড়িঘরে হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পুরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আওয়ামী লীগের নেতার উপর হামলার ঘটনায় থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ