Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ডিজিটাল আইনের অপপ্রয়োগ সুশাসন ও বাক স্বাধীনতার জন্য হুমকি বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ৬:৪৩ পিএম

ডিজিটাল আইনের অপপ্রয়োগ সুশাসন ও বাক স্বাধীনতার জন্য হুমকি। সরকার সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের নিয়ন্ত্রণে এই আইনের অপব্যবহার করছে।

উপমহাদেশের প্রাচীনতম রাজনৈতিক প্লাটফর্ম বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা সারওয়ার কামাল আজিজী
আজ শুক্রবার বিকেল তিন টায় সংগঠনের কেন্দ্রীয় কর্মপরিষদের এক ভার্চুয়াল অনলাইন কনফারেন্স উপরোক্ত মন্তব্য করেছেন। সংগঠনের মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার এর সঞ্চালনায় অনুষ্ঠিত সনফারেন্সে সভাপতির বক্তব্যে তিনি ডিজিটাল আইনের এই অপপ্রয়োগ বন্ধ করে সাংবাদিক ও সংবাদ সংস্থা সমূহের স্বাধীনতা সমুন্নত রাখার জোর দাবি জানান।

উক্ত অনলাইন মিটিংয়ে আরও সংযুক্ত ছিলেন, সিনিয়র নায়েবে আমীর মাওলানা আবদুল মাজেদ আতহারী, রহমান মাহমুদী, যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল কাদের চৌধুরী, সংগঠন সচিব মাওলানা হাফেজ আবু তাহের খান, অর্থ সচিব আলহাজ সৈয়দ এ কে এম কামরুল বারী, সহকারি অর্থ সচিব আনোয়ারুল কবীর, দফতর সচিব মুফতী দীনে আলম হারুনী, যুব বিষয়ক সচিব অধ্যাপক নজরুল ইসলাম চৌধুরী, সংস্কৃতি বিষয়ক সচিব মাওলানা হাফেজ আজিজুল হক, সাহিত্য বিষয়ক সচিব মুফতি শরিফুর রহমান, মাওলানা আবদুল্লাহ আল মাসউদ খান, এডভোকেট জুবায়ের আহমদ ফরিদ, মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা মুসাদ্দিকুল মাওলা, মাওলানা কামরুল ইসলাম ফরিদপুরী, মাওলানা মাহমুদ হাসান সিরাজী, আতিকুর রহমান সিদ্দিকী এবং ইহতেশামুল হক সাখী।
আলোচনায় অংশ নিয়ে নেতৃবৃন্দ বলেন, সভ্য স্বাধীন রাষ্ট্রে এধরনের কালো আইন চলতে পারে না। আমরা লক্ষ করছি এই কালো আইনের মাধ্যমে যাদেরকে হয়রানি করা হচ্ছে তার ২৫ ভাগই সাংবাদিক। গত ছয় মাসে ৫২ জন গ্রেফতার করা হয়েছে তার মধ্যে ১২ জনই সাংবাদিক। সম্প্রতি দৈনিক ইনকিলাবের বিরুদ্ধে গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানিমূলক মামলা দায়ের করা হয়ছে। নেতৃবৃন্দ বলেন, আমরা ইনকিলাবের বিরুদ্ধে মামলার তীব্র প্রতিবাদ এবং অবিলম্বে এ মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। তারা বলেন, এভাবে চলতে থাকলে নিরপেক্ষতা, জবাবদিহিতা ও সাহসী সাংবাদিকতার পথ বিপন্ন হবে। সুশাসন ও মানবাধিকার হুমকির মুখে পড়বে।
নেতৃবৃন্দ দেশের সকলকে এই আইনের অপপ্রয়োগ বন্ধ ও আইন বাতিলের দাবিতে সোচ্চার হওয়ার আহবান জানান। এছাড়া দেশের বন্যাকবলিত দুস্থ অসহায় দরিদ্র জনগোষ্ঠীর সাহায্য সহযোগিতায় সকলকে ঝাপিয়ে পড়ার আহবান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন