Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

সিলেটে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা এম এ হকের জানাজা সম্পন্ন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ৭:১৪ পিএম

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এবং সিলেট জেলা ও মহানগর বিএনপির সাবেক সভাপতি এম এ হকের জানাজা সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে সিলেট নগরীর মানিকপীর টিলা এলাকায় তাঁর প্রথম জানাজা সম্পন্ন হয়েছে।
জানাযার নামাজে অংশ গ্রহন করেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা। তার মধ্যে জানাযায় অংশ নেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি সুপ্রীম কোর্টের এডভোকেট মাওলানা আব্দুর রকিব, জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের শামীম, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য মিজানুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলী আহমদ, কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী প্রমুখ।
জানাজায় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এম এ হকের মরদেহ বালাগঞ্জ উপজেলার দেওয়ানবাজার ইউনিয়নের কুলুমা গ্রামে রাত ৮টায় দ্বিতীয় জানাজার নামাজ শেষে মা-বাবার কবরের পাশে তাকে শায়িত করা হবে।
প্রসঙ্গত, নিউমোনিয়াসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এম এ হক। সেখানে আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
তিনি করোনায় আক্রান্ত কিনা, তা জানতে গতকাল বৃহস্পতিবার নমুনা সংগ্রহ করা হয়েছিল। তবে পরীক্ষার ফলাফল এখন অবধি আসেনি।
এম এ হকের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন মহল থেকে শোক প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন