Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

পশ্চিম তীর মুক্ত করার জন্য সশস্ত্র সংগ্রামের ডাক দিয়েছে হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ৮:২৯ পিএম

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস পশ্চিম তীরকে ইহুদিবাদী ইসরাইলের কবল থেকে মুক্ত করার জন্য সশস্ত্র সংগ্রামের ডাক দিয়েছে। হামাসের অন্যতম সহ-প্রতিষ্ঠাতা এবং শীর্ষ পর্যায়ের নেতা মাহমুদ আল-জাহার এই আহ্বান জানান।

তিনি বলেন, পশ্চিম তীর মুক্ত করার জন্য ফিলিস্তিনের সমস্ত সংগঠনকে সশস্ত্র সংগ্রামের মতো সফল মডেল অনুসরণ করতে হবে। তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইল যে সম্প্রসারণবাদী নীতি বাস্তবায়ন করতে চাইছে তার মোকাবেলায় সশস্ত্র সংগ্রামের কোনো বিকল্প নেই।

বৃহস্পতিবার লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে মাহমুদ আল-জাহার বলেন, ফিলিস্তিনি মুক্তি সংস্থা বা পিএলও-কে অবশ্যই ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে অসলো চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া বন্ধ করতে হবে এবং পশ্চিম তীরকে মুক্ত করার জন্য অস্ত্র হাতে তুলে নিতে হবে। তিনি বলেন, হামাস এ ব্যাপারে পিএলও এবং ফাতাহ দলের সঙ্গে আলোচনা করবে। সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • Jack Ali ৩ জুলাই, ২০২০, ৯:৩২ পিএম says : 1
    We muslim will never win because we don't follow Qur'an and sunnah..
    Total Reply(0) Reply
  • LOKMAN Hossain ৩ জুলাই, ২০২০, ৯:৪০ পিএম says : 0
    We want war against Israel.
    Total Reply(0) Reply
  • Nayeem ৪ জুলাই, ২০২০, ৬:১২ এএম says : 0
    আমরা দলাদলি করে আজ একটা দুর্বল জাতিতে পরিণত হয়েছে আমাদের মুসলিম ভাইরা মারা যাচ্ছে অথচ আমরা নিজেদের মধ্যেই তর্কাতর্কি নিয়ে ব্যস্ত আসলে এখনো সময় আছে আমাদের ফিরে আসতে হবে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন