Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মাস্টারজি আমাকে থাপ্পড় মেরেছিলেন, স্মৃতিকাতর শাহরুখ খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ৯:২১ পিএম

বলিউড সুপারস্টার শাহরুখ খান। সারাবিশ্বেই রয়েছে তার ভক্ত-অনুরাগী। ক্যারিয়ারে অসংখ্য সুপারহিট সিনেমায় অভিনয় করেছেন তিনি। তবে ক্যারিয়ারের শুরুতে বাদশাকে থাপ্পড় মেরেছিলেন বর্ষীয়ান কোরিওগ্রাফার সরোজ খান!

শুক্রবার (৩ জুলাই) সরোজ খানের মৃত্যুতে নিজের মাইক্রোব্লগিং সাইটে শাহরুখ খান লিখেছেন, 'ফিল্ম ক্যারিয়ারের আমার প্রথম ও প্রকৃত শিক্ষক ছিলেন সরোজ খান। উনি শিখিয়েছিলেন, কিভাবে ঘন্টার পর ঘন্টা নাচের মধ্যে ডুবে থাকতে হয়। আপনি চিরকাল আমার অনুপ্রেরণা হয়ে থাকবেন। আপনাকে ধন্যবাদ, এভাব আমাকে গড়ে তোলার জন্য। আল্লাহ উনার আত্মাকে শান্তি দিন।'

এর আগে ২০১৮ সালে টেলিগ্রাফকে দেওয়া এক সাক্ষাৎকারে বাদশা বলেছিলেন, 'ক্যারিয়ারের শুরুতে আমি তিনবেলাই কাজ করতাম। একদিন সরোজজিকে বললাম, আমি হাপিয়ে গিয়েছি। এমন কথা শোনার পর, মাস্টারজি আমাকে থাপ্পড় মেরেছিলেন!'

শাহরুখ নিজেকে ভাগ্যবান দাবি করে ওই সাক্ষাৎকারে আরও বলেছিলেন, সরোজজি আমাকে বলেছিলেন, আর কখনোই এমন কথা বলবে না যে অনেক কাজ। আমি নিজেকে ভাগ্যবান মনে করি। কেননা সরোজজির সান্নিধ্যে যেতে পেরেছিলাম। এরপর জীবনে যত কাজ করেছি কখনোই চাপ মন হয়নি বলেও মন্তব্য করেন ৫৪ বছর বয়সী এই অভিনেতা।

প্রসঙ্গত, ৪০ বছরের ক্যারিয়ারে প্রায় দুই হাজারের বেশি গানের কোরিওগ্রাফ করেছিলেন সরোজ খান। শ্রীদেবী থেকে মাধুরী কিংবা ঐশ্বরিয়ার মতো নায়িকাদের নাচের তালিম দিয়েছেন তিনি। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে 'এক দো তিন', 'দো লারে দোলা', 'ইয়ে ইশাক হ্যায়' সহ অসংখ্য জনপ্রিয় গানের কোরিওগ্রাফি করেছেন প্রয়াত এই শিল্পী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন