Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

সড়কে নিথর ১৩ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

থামছেনা মৃত্যুর মিছিল। প্রতিদিনই সড়কে ঝড়ছে তাজা প্রাণ। দেশের বিভিন্ন স্থানে সড়কে ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে সিরাজগঞ্জে ৪, হবিগঞ্জ ও কুষ্টিয়ায় ২ জন করে, পটুয়াখালী, নওগাঁ, ঝালকাঠি, ঝিনাইদহ ও পঞ্চগড়ে একজন করে। এসময় আহত হয়েছেন ১০ জন।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছে। গতকাল ও গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার দড়ি বামনগাড়া গ্রামের ইউসুফ আলীর ছেলে মনিরুল ইসলাম (৩৬), মুজা শাহের ছেলে শাকিল মিয়া (২২) ও আয়েজ উদ্দীনের ছেলে আশরাফুল ইসলাম (৩০) ও ওমর আলী (৬০)

হাটিকুমরুল হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মো. আবদুল্লাহ-হেল বাকী বলেন, গত বৃহস্পতিবার সন্ধ্যায় বগুড়া থেকে তেল নিয়ে ফেরার পথে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে উপজেলার হামকুড়িয়া এলাকায় নছিমনটি নষ্ট হয়ে যায়। মহাসড়কের পাশে নিয়ে সেটি মেরামত করা হচ্ছিল। এ সময়ে যাত্রীরা মহাসড়কের অপর পাশে গিয়ে দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ দ্রুত গতিতে আসা একাট যানবাহন তাদের চাপা দিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তিনজনের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এছাড়া সিরাজগঞ্জের সলঙ্গায় গতকাল নিয়ন্ত্রণ হারিয়ে অ্যাম্বুলেন্স খালে পড়ে ওমর আলী (৬০) নামে এক জুট মিল শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় অ্যাম্বুলেন্সের আরও পাঁচ যাত্রী আহত হয়েছেন।

হবিগঞ্জ : হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় সিএনজি অটোরিকশা ও মিনিবাসের মুখোমুখি সংঘর্ষে সহদেব দাশ (৬০) ও কিশোর পাল (২৮) নামে দুই ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আরো তিন জন আহত হয়েছেন। গতকাল দুপুর ১২টার দিকে হবিগঞ্জ-বানিয়াচং সড়কের কালারডুবা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সহদেব দাশ বানিয়াচং উপজেলার ভাটিপাড়া গ্রামের শষী মোহন দাশের ছেলে। পেশায় তিনি ডিম ব্যবসায়ী ছিলেন। অপর নিহত কিশোর পাল বাহুবল উপজেলার কল্যাণপুর গ্রামের বিমলপালের ছেলে।

পটুয়াখালী : পটুয়াখালীর গলাচিপার চরকাজলে মোটরসাইকেল দুর্ঘটনায় সড়কে ঝড়ল মতলেব হাওলাদার (৮৫) নামে এক বৃদ্ধের প্রাণ। ঘটনাটি ঘটেছে গতকাল বিকেল সোয়া চারটার দিকে উপজেলার চরকাজল ইউনিয়নের ছোটচরকাজল গ্রামের পুজামন্ডপ এলাকার সড়কে।

কুষ্টিয়া : কুষ্টিয়ার দৌলতপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ ২জন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও ২জন। গত বৃহস্পতিবার রাত ও সন্ধ্যায় পৃথক দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত সাড়ে ৮টার দিকে দৌলতপুর উপজেলার প্রাগপুর বাজারে বালি ভর্তি ড্রাম ট্রাকের সাথে মোটরসাইকেলের সংঘর্ষ হয়। সংঘর্ষে রাইব (১৮) সহ ৩ মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়ার পথে রাইব মারা যায়। নিহত রাইব উপজেলার আদাবাড়িয়্া ইউনিয়নের গরুড়া ফুটানিবাজার এলাকার চান্দু মন্ডলের ছেলে। অপরদিকে ইজিবাইকের ধাক্কায় সাজিম (৫) নামে এক শিশু নিহত হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে দৌলতপুর-তারাগুনিয়া থানামোড় সড়কের মন্ডলপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু শালিমপুর গ্রামের রানা বিশ্বাসের ছেলে।

নওগাঁ : নওগাঁয় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে দীনেষ চন্দ্র (৫৯) নামের এক চাতাল ব্যবসায়ীর মৃত্যু হয়েছে এবং মোটর সাইকেল আরোহী গুরুতর আহত হয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার ৮টার দিকে নওগাঁর মহাদেবপুর উপজেলার নওগাঁ-রাজশাহী মহা-সড়কের পিড়া মোড় নামক স্থানে।
ঝালকাঠি : বরিশাল থেকে ঝালকাঠিতে জুমার নামাজ পড়তে এসে সড়ক দুর্ঘটনায় এক যুবক নিহত হয়েছেন। গতকাল দুপুরে ঝালকাঠি শহরের ব্রাক মোড় এলাকায় ঝালকাঠি-খুলনা আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। সোহেল রানা বরিশাল নগরের আমতলার মোড় এলাকার মো. হাফিজের ছেলে।

ঝিনাইদহ : ঝিনাইদহ সড়ক দুর্ঘটনায় এক নসিমন চালক নিহত হয়েছে। গতকাল সকালে সদর উপজেলার হলিধানী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত চালকের নাম রইচ উদ্দিন।
পঞ্চগড় : পঞ্চগড়ে ট্রাক্টরচাপায় সাদ্দিকুর রহমান (২৭) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের যতনপুকুরী পানিয়া মার্কেট এলাকায় ফকিরেরহাট-মীরগড় সড়কে এ দুর্ঘটনা ঘটে। সাদ্দিকুর রহমান একই ইউনিয়নের ফকিরেরহাট বেংহাড়ি এলাকার সমিজ উদ্দিন আহম্মেদের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক

২৮ নভেম্বর, ২০২০
২৭ নভেম্বর, ২০২০
২৬ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন