Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে শনাক্তের হার ২১ ভাগ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রামে নমুনা টেস্টে করোনা সংক্রমণ শনাক্ত হচ্ছে ২১ ভাগ মানুষের। আর সুস্থতার হার এখনও পর্যন্ত ৫৩ ভাগ। গতকাল শুক্রবার পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ৩৫ হাজার ২১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে সংক্রমণ শনাক্ত হয়েছে ৯ হাজার ৪০৫ জনের। গত ২৪ ঘণ্টায় ১৩২৩ জনের নমুনা পরীক্ষায় আরো ২৮২ জনের সংক্রমণ পাওয়া গেছে। আরো ১৯৬ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ হাজার ৩০ জন। সুস্থতার হার ৫৩.৪৮ শতাংশ। মারা গেছেন ১৮৭ জন।
বিগত ২৬ মার্চ চট্টগ্রামে করোনা টেস্ট শুরু হয়। আর প্রথম সংক্রমণ শনাক্ত হয় ৩ এপ্রিল। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, হাসপাতাল এবং বাসায় থেকে সুস্থতার হার বাড়ছে। বর্তমানে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩২৫ জন. আর বেসরকারি হাসপাতালে ১১৭ জন। বাসায় আইসোলেশনে আছেন ৬৯০ জন। বেসরকারি হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৩৮৩ জন। বেসরকারি হাসপাতালের আইসিইউতে করোনা রোগীর সংখ্যা ৩৪ জন।
এদিকে লকডাউন করা নগরীর ১০ নম্বর উত্তর কাট্রলী ওয়ার্ডে সংক্রমণ কমে আসছে। এ পর্যন্ত সেখানে ২০৭ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে একজন হাসপাতালে বাকিরা বাসায় আছেন। আক্রান্তদের সংস্পর্শে যাওয়া মোট ৩৮ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে চললে অন্য এলাকায়ও সংক্রমণ কমে আসবে বলে জানান সিভিল সার্জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

১১ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন