Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতে দুষ্কৃতদের গুলিতে নিহত ৮ পুলিশকর্মী

তোপে যোগী আদিত্য নাথ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১২:০০ এএম

ভারতে কুখ্যাত দুষ্কৃতীকে ধরতে গিয়ে নিহত হয়েছেন ডেপুটি সুপারসহ আট পুলিশ কর্মী। গুরুতর জখম আরও চার জন। গতকাল ভোর-রাতের এই ঘটনা উত্তরপ্রদেশের কানপুরের চৌবেপুর থানার ডিক্রু গ্রামের। পিটিআই জানায়, রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেতাকে খুনসহ ৬০টিরও বেশি মামলা রয়েছে কুখ্যাত দুষ্কৃতী বিকাশ দুবের বিরুদ্ধে। তাকে ধরতে অভিযানে যায় উত্তরপ্রদেশ পুলিশ। গতকাল ভোররাতে কানপুরের চৌবেপুর থানা এলাকায় ডিক্রু গ্রামে পুলিশ ঢুকতেই তাদের লক্ষ্য করে শুরু হয় এলোপাথারি গুলি বৃষ্টি। বিভিন্ন বাড়ির ছাদ থেকে গুলি ছোঁড়া হয়। এতেই মৃত্যু হয় ডেপুটি সুপার দেবেন্দ্র মিশ্রসহ তিন সাব-ইন্সপেক্টার ও চার পুলিশ কনস্টেবলের। হামলাকারীরা পালিয়ে গেছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

ঘটনায় শোক প্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ওই ঘটনায় ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী এমপি বলেছেন, ‘এটি উত্তর প্রদেশ গুন্ডারাজের আরও একটি প্রমাণ। যখন পুলিশই নিরাপদ নয়, তখন সাধারণ মানুষের কী হবে?’
উত্তর প্রদেশের বিরোধীদল সমাজবাদী পার্টির পক্ষ থেকে রাজ্যের যোগী আদিত্যনাথ সরকারকে কটাক্ষ করে রোগী সরকারের জঙ্গলের রাজত্বে উত্তর প্রদেশ হত্যা প্রদেশে পরিণত হয়েছে বলে মন্তব্য করা হয়েছে।
সমাজবাদী পার্টির প্রধান ও রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব বলেছেন, ‘উত্তর প্রদেশের অপরাধ জগতের সবচেয়ে লজ্জাজনক ঘটনায় ক্ষমতাসীন ও অপরাধীদের মধ্যে যোগসাজশের ফল ভুগতে হচ্ছে কর্তব্যনিষ্ঠ পুলিশকর্মীদের।’

আম আদমি পার্টির এমপি সঞ্জয় সিং বলেছেন, যোগীজির রাজত্বকে ‘জঙ্গলরাজ’ বলাও খুব কম হবে। যোগী সরকার রাজ্যে আইনশৃঙ্খলা রক্ষায় সম্পূর্ণ ব্যর্থ। ধিক্কার যোগী সরকার।
এদিকে, পুলিশের এডিজি আইনশৃঙ্খলা প্রশান্ত কুমার বলেছেন, ওই ঘটনায় ৭ জন আহত হয়েছেন (৫ পুলিশ, ১ হোম গার্ড ও ১ বেসামরিক ব্যক্তি)। পুলিশের কিছু অস্ত্রের খোঁজ পাওয়া যাছে না। এ নিয়ে তদন্ত চলছে। যারাই এর সঙ্গে যুক্ত থাকুক তাদেরকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস ও পার্স টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ