Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

অন্য দেশের চেয়ে দেশে করোনা পরিস্থিতি ভালো

চট্টগ্রামে তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১২:০০ এএম

ইউরোপ আমেরিকার পাশাপাশি প্রতিবেশী দেশগুলোর চেয়ে দেশে করোনা পরিস্থিতি ভালো বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, পৃথিবীর কোন দেশ করোনা মোকাবলোয় প্রস্তুত ছিলো না। আমরা সীমিত সার্মথ্য নিয়ে মোকাবেলা করছি। আমাদের মৃত্যুর হার ভারত পাকিস্তানের চেয়ে কম। ইউরোপের চেয়ে আরো অনেক কম। তিনি গতকাল শুক্রবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে প্রধানমন্ত্রী প্রতিশ্রুত সাংবাদিকদের করোনাকালীন সহায়তার চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন- সিইউজে আয়োজিত এ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ১৩৬ জন সাংবাদিকের হাতে চেক তুলে দেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, করোনার শুরু থেকেই প্রধানমন্ত্রী জনগণের শারীরিক সুরক্ষার পাশাপাশি খেটে খাওয়া ২০ শতাংশ দরিদ্র মানুষের জন্য ত্রাণ তৎপরতা শুরু করেন। অনেক বিশেষজ্ঞ এ সময় করোনা নিয়ে নানা মতামত দিয়েছেন। কিন্তু সকলের মতামত ভুল প্রমানিত হয়েছে। গেল সাড়ে তিনমাসে একজন মানুষও না খেয়ে মারা যায়নি। দেশে ৭ কোটি মানুষ সরাসরি ত্রাণ সহায়তা পেয়েছে। কেবল সরকার নয়, রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগের পক্ষ থেকেও ১ কোটি ২৫ লাখ মানুষকে ত্রাণ দেয়া হয়েছে। অনেক মন্ত্রী-এমপি আক্রান্ত, দলের কেন্দ্রীয় নেতা মৃত্যুবরণ করেছেন ত্রাণ দিতে গিয়ে। করোনাকালীন কঠিন সময়ে সাংবাদিকদের চাকুরিচ্যুতি অমানবিক উল্লেখ করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, অনেক চ্যালেঞ্জের মধ্যে আমরা নবম ওয়েজ বোর্ড ঘোষণা করেছি। সম্পাদকরা তা বাস্থবায়নে এগিয়ে আসেননি, যা দুঃখজনক।

সিইউজে সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএফইউজে সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ।

 



 

Show all comments
  • Jack Ali ৪ জুলাই, ২০২০, ৯:৪৬ পিএম says : 0
    Bogus----- you people just talk.. people are dying in our beloved country without treatment... May Corona Virus attack you.. Amen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ