Inqilab Logo

ঢাকা, রোববার, ১৬ আগস্ট ২০২০, ০১ ভাদ্র ১৪২৭, ২৫ যিলহজ ১৪৪১ হিজরী

ভারতীয় মিডিয়ার খবর বানোয়াট

সীমান্তে সেনা মোতায়েন হয়নি : পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১২:০০ এএম

জম্মু-আজাদ কাশ্মির ও গিলগিট-বালতিস্তান সীমান্তের নিয়ন্ত্রণ রেখায় অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়নি বলে জানিয়েছে পাকিস্তান। পাকিস্তানের সেনাবাহিনীর পক্ষ থেকে শুক্রবার এ কথা জানানো হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনকে বানোয়াট ও ভিত্তিহীন বলে আখ্যা দিয়েছে তারা। লাদাখের পূর্বাঞ্চলে চীনের সাথে সংঘর্ষের পর থেকে চলমান উত্তেজনার মধ্যেই কয়েকদিন আগে ভারতীয় সংবাদমাধ্যমগুলোর একাংশ দাবি করেছে, নিয়ন্ত্রণরেখায় চীনা সেনাবাহিনীকে সহায়তা প্রদানের জন্য পাকিস্তান অতিরিক্ত ২০ হাজার সেনা মোতায়েন করেছে। একইসঙ্গে অভিযোগ করা হয়, ভারতকে চাপে ফেলতে আজাদ কাশ্মিরে চীন সেনা মোতায়েন করেছে এবং সেখানকার স্কারডু বিমানঘাঁটি ব্যবহার করছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ অধিদপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনার বাবর ইফতিখার শুক্রবার এক টুইট বার্তায় বলেছেন, ‘ভারতের ইলেকট্রনিক ও সোশ্যাল মিডিয়ায় লাইন অব কন্ট্রোলে অতিরিক্ত পাকিস্তানি সেনা মোতায়েন এবং স্কারডু বিমানঘাঁটি ব্যবহারের যে খবর প্রকাশিত হয়েছে তা মিথ্যা, দায়িত্বজ্ঞানহীন এবং সত্য থেকে দূরে ছিল। তিনি জানান, চীনের কোনও সেনা পাকিস্তানে প্রবেশ করেনি এবং চীনা বাহিনীকে কোনো ঘাঁটি ব্যবহারেরও অনুমতি দেয়া হয়নি। সূত্র : ডন।



 

Show all comments
  • MD Shahin ৪ জুলাই, ২০২০, ১:২০ এএম says : 0
    ফাকা কলসি বাজে বেশি যা ভারতীয় মিডিয়ার বর্তমান কাজ
    Total Reply(0) Reply
  • Mizanur Rahman Mizan ৪ জুলাই, ২০২০, ১:২০ এএম says : 0
    আগেই জানতাম!
    Total Reply(0) Reply
  • রিফাত হোসাইন ৪ জুলাই, ২০২০, ১:২২ এএম says : 0
    বিশ্বে মিথ্যা সংবাদ পরিবেশনে ভারত এক নম্বরে রয়েছে। সব দিক দিয়েই একটা বাজে দেশ ভারত।
    Total Reply(0) Reply
  • নাসিম ৪ জুলাই, ২০২০, ১:২৩ এএম says : 0
    ভারতের অধিকাংশ মিডিয়া কল্পিত সংবাদ প্রকাশ করে থাকে। এজন্য ওদের কোনো মিডিয়াকে বিশ্বাস হয় না।
    Total Reply(0) Reply
  • নাঈম বি এস এল ৪ জুলাই, ২০২০, ১:২৪ এএম says : 0
    তবে সীমান্তে পাকিস্তানের সেনা মোতায়েনা করা দরকার। এই সুযোগে কাশ্মীরের মুসলিমদের নিপীড়নের হাত থেকে বাঁচানোর উদ্যোগ নিতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১০ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন