Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

তিন রাখালকে ধরে নিয়ে গেছে বিএসএফ

রাজশাহী চারঘাট সীমান্ত

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১২:০০ এএম

রাজশাহী জেলার চারঘাট সীমান্ত থেকে রুবেল (৪০), মিঠুন (২৮) ও সুমন কুমার (২৫) নামে তিন বাংলাদেশী রাখালকে ধরে নিয়ে গেছে বিএসএফ। গত বৃহস্পতিবার পদ্মার চর হায়দারের বাগান নামক স্থানে বাংলাদেশী ৩ জন রাখাল ঘাস কাটার সময় ১১৭/কাগমারী বিএসএফ ক্যাম্পের টহলদল স্পিট বোট যোগে এসে তাদের আটক করে বিএসএফ ক্যাম্পে নিয়ে যায়।
আটকৃতরা হলেন চারঘাট চকমোক্তারপুর গ্রামের আজাহার আলীর ছেলে রুবেল (৪০), একই গ্রামের মৃত হারেজের ছেলে মিঠুন (২৮) ও সরকারপাড়া গ্রামের সুমন কুমার (২৫)।
এদিকে বিএসএফ টহলদল আটকৃত স্থান ত্যাগ করার পর ক্ষুদ্ধ বাংরাদেশী কয়েকজন রাখাল ভারতীয় দুইজন নাগরিককে বাংলাদেশী সীমানায় কাজ করা অবস্থায় ধরে নিয়ে আসে। খবর পেয়ে ইউসুফপুর বিজিবি টহলদল ঘটনাস্থলে গিয়ে ভারতের নাগরিকদের নিজ হেফাজতে নেয়। আটককৃত ভারতীয় কৃষকগন হলেন মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার লালপুর গ্রামের রসুল শেখের ছেলে শহিদুল শেখ এবং একই গ্রামের মোয়াজ্জেমের ছেলে নয়ন শেখ।
স্ব স্ব দেশের আটককৃতদের হস্তান্তরের জন্য উভয় দেশের পক্ষ থেকে পতাকা বৈঠকের আহবান জানানো হয়। এ প্রসঙ্গে ইউসুফপুর বিওপি কোম্পানী কমান্ডার আবু তালেব বলেন, শুক্রবার পতাকা বৈঠকের মাধ্যমে স্ব স্ব দেশের আটককৃতদের নাগরিকত্ব প্রমানস্বরুপ হস্তান্তর করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ