Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

করোনায় কেনিয়ায় গর্ভধারণ করেছে ৪০%-এর বেশি যুবতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ৯:১৮ এএম

করোনাভাইরাসের কারণে ঘরবন্দী মানুষ। দীর্ঘ সময় পার হলেও এই ভাইরাস থেকে মানুষ মুক্তি পাচ্ছে না। দিন দিন নতুন রূপে আসছে আর সংকট সৃষ্টি করছে।
এদিকে কেনিয়া এখন প্রাণঘাতী করোনা মহামারীর বিরুদ্ধে লড়ছে, এরি মাঝে কেনিয়া অন্য এক মহা সঙ্কটের মুখে। সেখানকার কর্তৃপক্ষ যুবতী মেয়েদের ব্যাপক গর্ভধারণের এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেছেন I তারা জানান, গত ৩ মাসে ১,৫২,০০০ যুবতী গর্ভবতী হয়েছে, যা ৩মাসের হিসাবে ৪০% হারে বেশি।

PLAN INTERNATIONAL IN KENYA সংস্থার পরিচালক,কেইট মাইনা ভরলি বলেছেন, মেয়েদের ক্ষমতায়নে কেনিয়ায় যে সফলতা অর্জিত হয়েছিল, করোনা মহামারী তা, ম্লান করে দিয়েছে। ভয়েস অব আমেরিকা



 

Show all comments
  • M.A. Zinnah ৪ জুলাই, ২০২০, ৯:২৭ এএম says : 0
    “PLAN INTERNATIONAL IN KENYA সংস্থার পরিচালক,কেইট মাইনা ভরলি বলেছেন, মেয়েদের ক্ষমতায়নে কেনিয়ায় যে সফলতা অর্জিত হয়েছিল, করোনা মহামারী তা, ম্লান করে দিয়েছে। ভয়েস অব আমেরিকা” সন্তান গ্রহণের সাথে নারীর ক্ষমতায়নের কী সম্পর্ক? যিনি এই কথা বলেছেন, তার মা যদি সন্তান না নিতেন তাহলে কী হতো? সারা পৃথিবীতে সফল মিথ্যাচার হলো জনসংখ্যা সবচেয়ে বড় সমস্যা। পৃথিবীতে মানুষ যত বেড়েছে অভাব তত পালাচ্ছে। জনসংখ্যা কোন সমস্যা নয়, সমস্যা হল চাপানো মানসিকতা এবং শৃংখলা...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেনিয়া

৮ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ