Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

করোনায় মারা গেছেন চট্টগ্রামের সেই পুলিশ সদস্য

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ৯:৩৪ এএম

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক উত্তর বিভাগে কর্মরত কনস্টেবল জাহেদ হোসেন করোনায় আক্রান্ত ছিলেন। গত ১ জুলাই চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনাভাইরাস উপসর্গ নিয়ে মারা যান।পরে তার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ পাওয়া গেছে।
নগর পুলিশের কর্মকর্তারাা জানান
কং/৮৪ আ ফ জাহেদ (৪২) গত ২৩ জুন কর্তব্যরত অবস্থায় জ্বর ও শারীরিকভাবে অসুস্থতাবোধ করলে চিকিৎসার জন্য বিভাগীয় পুলিশ হাসপাতালে যান। কর্তব্যরত ডাক্তার তাকে চিকিৎসার জন্য ব্যবস্থাপত্রসহ ৭দিনের কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ প্রদান করেন ও করোনাভাইরাস উপসর্গ থাকায় গত ২৫ জুন করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। কোয়ারেন্টাইন চলাকালে শারীরিক অবস্থার অবনতি এবং শ্বাসকষ্ট শুরু হলে গত ৩০ জুন রাতে তাকে বিভাগীয় পুলিশ হাসপাতাল নেওয়া হয়। তার শারীরিক অবস্থা আরো খারাপ হলে তাকে জেনারেল হাসপাতালের আইসিইউ ইউনিটে ভর্তি করা হয়। সেখানে তিনি মারা গেছেন।

মৃত্যু পরবর্তীতে তার নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। শুক্রবার রাতে প্রাপ্ত প্রতিবেদনে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন বলে জানা যায়।

কন্সটেবল জাহেদের গ্রামের বাড়ি চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার বারবকুন্ড এলাকার নাড়ালিয়া গ্রামে।এই অকুতোভয় করোনাযোদ্ধা মৃত্যুকালে স্ত্রী, ১৩ বছর বয়সী ১ পুত্র, ৫ বছর বয়সী ১ কন্যা সন্তান সহ আত্নীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান গভীর দুঃখ ও শোক প্রকাশ করে বলেন শহীদ কনস্টেবল জাহেদের কাছে আমরা ঋণী,তার রেখে যাওয়া অসমাপ্ত যুদ্ধে আমরা অবশ্যই সফল হব।

এ নিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৪জন পুলিশ সদস্য করোনা যুদ্ধে শহীদ হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ