Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

কুষ্টিয়ায় একই পরিবারের ৮ জনসহ নতুন করে আরো ৩০ জন

করোনায় আক্রান্ত ৭শ ছাড়ালো পজেটিভ, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ৯:৩৯ এএম

কুষ্টিয়ায় একই পরিবারের ৮ জনসহ নতুন করে আরে ৩০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এই নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত ৭০৮ জন কোভিড রোগী সনাক্ত হল। কুমারখালীর পান্টির বাসিন্দা ৫০ বছর বয়স্ক একজন পুরুষ রোগী গতকাল শুক্রবার মৃত্যুবরণ করেন। আর এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ জনে। গতকাল ৩ জুলাই শুক্রবার রাতে কুষ্টিয়া সিভিল সার্জন অফিস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। কোভিড-১৯ আপডেটে জানানো হয়, কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩ জুলাই ২৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে কুষ্টিয়ার ১৩৫টি নমুনা ছিল। এর মধ্যে জেলায় শুক্রবার নতুন করে ৩০ জনকে আক্রান্ত বলে সনাক্ত করা হয়েছে। এছাড়াও কুষ্টিয়া সদরের ৪টি, দৌলতপুরের ১টি, কুমারখালীর ১টি, ভেড়ামারার ১ টিসহ মোট ৭ টি নমুনার রিপোর্ট ফলোয়াপ পজেটিভ। গতকাল নতুন আক্রান্তের মধ্যে দৌলতপুরে ১ জন , সদরে ২৪ জন, কুমারখালীতে ৪ জন ও ভেড়ামারায় ১ জন। আক্রান্তের মধ্যে পুরুষ ২১ জন ও মহিলা ৯ জন।
সদর উপজেলায় আক্রান্ত ২৪ জনের ঠিকানা কুষ্টিয়া মেডিকেল কলেজ ১ জন, হাউজিং সি ব্লক ১ জন, চৌড়হাস ১ জন, হরিশংকরপুর ২ জন, আড়ুয়াপাড়া ৮ জন, পিটিআই রোড ১ জন, মিলপাড়া ১ জন, আলামপুর ১ জন, কাস্টমস মোড় ১ জন, আমলাপাড়া ৪ জন, হাতিয়া আব্দালপুর ১ জন, জগতি ১ জন ও পুলিশ লাইন ১ জন। ভেড়ামারায় আক্রান্ত ১ জনের ঠিকানা জামালপুর। দৌলতপুর আক্রান্ত ১ জনের ঠিকানা মহিষকুন্ডি। কুমারখালীতে আক্রান্ত ৪ জনের মধ্যে এলঙ্গিতে ২ জন, সদকি ১ জন ও অগ্রণী ব্যাংকে ১ জন। এই নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত ৭০৮ জন কোভিড রোগী সনাক্ত হল। (বহিরাগত বাদে)। উপজেলা ভিত্তিক রোগী সনাক্তের মধ্যে দৌলতপুরে ৯৩, ভেড়ামারায় ৮২, মিরপুরে ৪৪, সদরে ৩৭৬, কুমারখালীতে ৮৮ এবং খোকসা উপজেলায় ২৫ জন। আক্রান্ত মোট রোগীর মধ্যে পুরুষ ৫১৭ ও নারী ১৯১ জন। শুক্রবার পর্যন্ত সুস্থ হয়ে ছাড় পেয়েছেন মোট ৩০৪ জন। উপজেলা ভিত্তিক সুস্থ ৩০২ জন ( দৌলতপুর ৪১, ভেড়ামারা ৫০, মিরপুর ১৮, সদর ১৪১, কুমারখালী ৩৮ এবং খোকসায়১৪)। বহিরাগত সুস্থ ২ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৩৫৯ জন। হাসপাতালে চিকিৎসাধীন ৩৩ জন। গতকাল শুক্রবার পর্যন্ত জেলায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ জনে (কুমারখালী -৩, দৌলতপুর-১, ভেড়ামারা-১, কুষ্টিয়া সদর-৭ )। মৃতদের মধ্যে পুরুষ ১১ ও মহিলা ১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ