Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

দিল্লি সম্প্রসারণকামী তৎপরতা চালাচ্ছে: ইসলামাবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ৯:৫০ এএম

সীমান্ত উত্তেজনা ছড়ানোর ব্যাপারে ভারতীয় গণমাধ্যম মিথ্যাচার করছে বলে অভিযোগ করেছে পাকিস্তানের সেনাবাহিনী। এব্যাপারে পাকিস্তানে চীনা সেনা মোতায়েনের খবর প্রত্যাখ্যান করেছে ইসলামাবাদ। পাকিস্তানের সেনাবাহিনী গতকাল (বৃহস্পতিবার) এক বিবৃতিতে বলেছে, চীনের কোনো সেনা পাকিস্তানে প্রবেশ করেনি এবং চীনের সেনাবাহিনীকে কোনো ঘাঁটি ব্যবহারেরও অনুমতি দেওয়া হয়নি।
এ ধরণের খবর প্রকাশকারী ভারতীয় গণমাধ্যমের কঠোর সমালোচনা করে বিবৃতিতে আরও বলা হয়েছে, এ ধরণের খবর প্রকাশের মাধ্যমে দায়িত্বজ্ঞানহীন কাজ করেছে কোনো কোনো মিডিয়া। ভারতের কোন কোন সংবাদ মাধ্যমে দাবি করা হয়েছে, পাকিস্তানে চীনা সেনাবাহিনী ঢুকেছে এবং চীনের সামরিক বাহিনীকে সেদেশের উত্তরের স্কারদু শহরের বিমানঘাঁটি ব্যবহারের অনুমতি দেয়া হয়েছে।

পাকিস্তানের সেনাবাহিনী এই খবর প্রসঙ্গে আরও বলেছে, এ ধরণের কোনো ঘটনাই ঘটেনি এবং কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় সেনা সংখ্যা বাড়ানোর যে খবর প্রচার করা হয়েছে সেটিও পুরোপুরি মিথ্যাচার।

ভারত ও চীনের মধ্যে সামরিক ও কূটনৈতিক উত্তেজনা বৃদ্ধির পর পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বেইজিংয়ের অবস্থানের প্রতি সমর্থন জানিয়ে বলেছে, নয়াদিল্লি সম্প্রসারণকামী তৎপরতা চালাচ্ছে।

গত বছরও এ ধরণের এক খবর বেরিয়েছিল। যেখানে বলা হয়েছিল, চীনকে নিজের ভূখণ্ডে সামরিক ঘাঁটি নির্মাণের অনুমতি দিয়েছে পাকিস্তান। তবে ইসলামাবাদ সব সময়ই এ ধরণের খবরের সত্যতা প্রত্যাখ্যান করে এসেছে। পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান-ভারত


আরও
আরও পড়ুন