Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

সউদীতে ইয়েমেনের ব্যাপক ড্রোন হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১১:৫২ এএম

ইয়েমেনী সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি বলেছেন, ইয়েমেনের বিমানবাহিনী ড্রোন ব্যবহার করে সৌদি আরবের অভ্যন্তরে ব্যাপক আকারে হামলা চালিয়েছে। সৌদি আরবের খামিস মাশিত এলাকার কিং খালিদ বিমানঘাঁটি এবং নাজরানের বিমানবন্দরে শুক্রবার দুপুরে এই হামলা চালানো হয়েছে।
ইয়েমেন জানিয়েছে, ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী সতর্ক করে বলেছে, সৌদি আরব যদি ইয়েমেনের ওপর তাদের বর্বর আগ্রাসন অব্যাহত রাখে তাহলে সৌদি আরবের বিরুদ্ধে আরো হামলা চালানো হবে।
তিনি জানান, এই হামলায় ইয়েমেনের বিমান বাহিনী কাসেফ-টু ড্রোন ব্যবহার করে।
জেনারেল সারিয়ি জানান, নাজরান বিমানবন্দরের কন্ট্রোল রুম, অস্ত্রের গুদাম এবং খামিস মুশাইত শহরের কিং খালিদ বিমান ঘাঁটিতে হামলা চালানো হয়।
গত বৃহস্পতিবার জেনারেল সারিয়ী বলেছিলেন, যতক্ষণ পর্যন্ত রিয়াদ সরকার ইয়েমেনের ওপর বর্বর আগ্রাসন বন্ধ না করবে ততক্ষণ পর্যন্ত সৌদি আরবের ওপর হামলা চালানো ইয়েমেনিদের বৈধ অধিকার। সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড্রোন


আরও
আরও পড়ুন