Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫ হাজার ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা সিলেটে : মৃত্যু ৮৪ জন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ১:১৪ পিএম

সিলেটে শুক্রবার করোনা আক্রান্তর সংখ্যা ছাড়িয়েছে ৫ হাজারে। এপর্যন্ত বিভাগে মৃত্যু হয়েছে ৮৪ জনের। শুক্রবার (৩ জুলাই) এ অঞ্চলে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৯৩ জন। এর মধ্যে সিলেটে ৫২, মৌলভীবাজার ১৬ও সুনামগঞ্জে ২৫ জন। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় মৃত্যুবরণ করেছেন ৩ জন। ৩ জনই সিলেটের।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্র জানায়, আজ শনিবার (৪ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভাগে ৫০৪০ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সিলেটে ২৭৩৪, সুনামগঞ্জে ১০৬২, হবিগঞ্জে ৭২২ ও মৌলভীবাজারে ৫২২ জন। বিভাগে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন ২৩১ জন। এর মধ্যে সিলেটে ৯০, সুনামগঞ্জে ৪৯, মৌলভীবাজারে ২২ ও হবিগঞ্জে ৭০ জন। এছাড়া করোনা পজেটিভ ও উপসর্গযুক্ত রোগীর সংখ্যা ৭৮০ জন। এর মধ্যে সিলেটে ৩০৬, মৌলভীবাজারে ৪৪ সুনামগঞ্জে ২৫২ ও হবিগঞ্জে ১৭৮ জন। এদিকে, বিভাগে করোনামুক্ত গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ৪১ জন বাড়ি ফিরেছেন। এর মধ্যে সিলেটে ১০, মৌলভীবাজারে ৮ ও হবিগঞ্জে ২৩ জন। সুস্থ হয়েছেন ১৬২৫ জন। এর মধ্যে সিলেটে ৪৯১, হবিগঞ্জে ২৯৫, মৌলভীবাজারে ২৬৪ ও সুনামগঞ্জে ৫৭৫ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্র আরও জানায় , গত ১০ মার্চ তারিখ থেকে আজ সকাল ৮টা পর্যন্ত বিভাগে ছ ১৫৫৫৮ জনকে পাঠানো হয়েছে হোম কোয়ারেন্টিনে। ১৪৬৫৭ জনকে দেয়া হয়েছে ছাড়পত্র। বর্তমানে ৯০১ জন অবস্থান করছেন হোম কোয়ারেন্টিনে। এর মধ্যে সিলেটে ৩৯২, সুনামগঞ্জে ২২৭, মৌলভীবাজারে ১৮৬ ও হবিগঞ্জে ৯৬ জন। আজ পর্যন্তবিভাগের ২৯১ জন হাসপাতালে আছেন কোয়ারেন্টিনরত । এর মধ্যে সিলেটে ৮০, মৌলভীবাজারে ৪১ সুনামগঞ্জে ৩৭ ও হবিগঞ্জে ১৩২ জন। এদিকে, বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন আরো ৩ জন সহ বিভাগে করোনায় মত্যুর সংখ্যা ৮৪ জন। এর মধ্যে সিলেটে ৬৬, সুনামগঞ্জে ৭, মৌলভীবাজার ৪ ও হবিগঞ্জে ৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ