Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনাকালে পূর্ণ কোরআন মুখস্ত করলেন মিশরীয় গৃহিণী নাসমা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ৩:০৬ পিএম

করোনাভাইরাস মহামারি প্রতিরোধ করতে অন্যান্য দেশের মতো মিশরেও লকডাউন বাস্তবায়ন করা হয়। আর এই অবসরকে কাজে লাগিয়ে পূর্ণ কোরআন মুখস্ত করেছেন মিশরীয় গৃহিনী নাসমা ফুলি। -আলওয়ান, খবর ওয়ান , আল-আরাবি আল-ইয়াওম
নাসমা ফুলি বলেন, আমি আরো দেড় বছর আগে পবিত্র কোরআনের হাফেজা হওয়ার সংকল্প করি। সংকল্প অনুযায়ী ঘরের কাজের পাশাপাশি সপ্তাহের ২ দিন বৃহস্পতি ও শুক্রবার ব্যতীত বাকি পাঁচদিন কোরআনের ৫ পৃষ্ঠা করে মুখস্থ করতে শুরু করি। এভাবে ১৯ পারা মুখস্ত করতে পারি।

তিনি বলেন , এরমধ্যে হঠাৎ পাওয়া করোনার অবসরকে বিশেষ গুরুত্ব দিয়েছি। শুধু তাই নয় , একই সঙ্গে আমি পেছনের মুখস্ত করা পারাগুলোও নিয়মিত তিলাওয়াত করতাম। আর এভাবে আমার চর্চার পরিমান বাড়িয়ে দিই।

নাসমা জানান , তিনি মেয়েকে কোরআনের মুখস্ত করা পাঠ শোনাতেন। করোনা আসার পর মেয়েই তাকে বাকি পারাগুলো মুখস্ত করতে জোর দেয় এবং সহযোগিতা করেন । তিনি বলেন , করোনার অবসরে মাত্র ৪০ দিনে কোরআন মুখস্ত সম্পন্ন করে নিজেকে খুব ভাগ্যবতী মনে করছি ।



 

Show all comments
  • Azad Hossain ৪ জুলাই, ২০২০, ৩:৩৬ পিএম says : 0
    ALHAMDULILLAH,MAY ALLAH BLESS YOU. MAY YOU BE HAPPY IN LIFE.
    Total Reply(0) Reply
  • Fazlul Karim Zahir ৯ জুলাই, ২০২০, ১০:৫১ এএম says : 0
    الحمدللله
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ