Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

করোনার সুরক্ষাকবচ হিসেবে ‘সোনার মাস্ক’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ৩:৪১ পিএম

করোনাভাইরাস থেকে বাঁচতে মুখে মাস্ক পরা অনেক দেশেই বাধ্যতামূলক করা হয়েছে। অফিস-আদালত, হাট-বাজার-শপিং মল তথা সর্বত্র মাস্ক পরাটাই এখন সাধারণ বিষয়। অনেকেই মাস্কে ডিজাইন করছেন, আনছেন অভিনবত্বও। কিন্তু সব ছাপিয়ে এখন সকলের মুখে মুখে একজনেরই নাম শোনা যাচ্ছে। ভারতে পুনে জেলার পিম্পরি-ছিনছওয়াডের বাসিন্দা শংকর কুরাদে। করোনার সুরক্ষা কবচ হিসেবে নিজেই তৈরি করে ফেললেন সোনার মাস্ক! এই বাজারে যার মূল্য ২ লাখ ৮৯ হাজার টাকা।
সোনার মাস্ক তৈরি করে শহরে বেশ সাড়া ফেলে দিয়েছেন এই গোল্ড ম্যান! শুধু যে মুখেই মাস্ক পড়েছেন তা নয়, গলাতেও রয়েছে মোটা সোনার চেন। হাতের প্রতিটি আঙ্গুলেই রয়েছে সোনার আংটি! তার এই সোনার মাস্ক পরা নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে গেছে।
মাস্কটি সোনার তৈরি হলেও পাতলা। মাস্কের মধ্যে কিছু সূক্ষ্ম ছিদ্র রয়েছে, যার ফলে শ্বাস-প্রশ্বাসে কোনও অসুবিধা হয় না।
শংকর কুরাদে জানান, এই মাস্ক করোনাভাইরাস প্রতিরোধে কতটা কার্যকর হবে তা জানি না। তবে সরকারের স্বাস্থ্যবিধি পুরোপুরি মেনে চলতে এই মাস্ক তৈরি করেছি। শংকর আরো বলেন, আমার পরিবারের সকল সদস্য সোনা খুব পছন্দ করেন, তারাও যদি সোনার মাস্ক পরতে চায় তবে তাদেরও তৈরি করে দিব।
এখনও পর্যন্ত পুনের এই শহরে করোনায় আক্রান্ত হয়েছেন ৩,২৮৪ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭। অন্য়দিকে, মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৮,০৫৩ জনের। তার পরেই রয়েছে দিল্লি। সেখানে মোট মৃত ২,৮০৩।
প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন আরও ২২ হাজার ৭৭১ জন। এর ফলে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লক্ষ ৪৮ হাজার ৩১৫। এক দিনে এত সংখ্যক মানুষ এর আগে সংক্রমিত হননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ