Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হামলাকারি ঠিকাদারদের লাইসেন্স বাতিলের দাবী আইইবি’র

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ৪:০৩ পিএম

কুমিল্লার দাউদকান্দি উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আহসান আলীকে তাঁর সরকারি অফিস কক্ষে প্রবেশ করে স্থানীয় কয়েকজন ঠিকাদার ও তাদের সহযোগী কর্তৃক লাঞ্ছিত করার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতারসহ বিচার ও ঠিকাদারী লাইসেন্স বাতিলের দাবি জানিয়েছে প্রকৌশলীদের সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন (আইইবি) কুমিল্লা কেন্দ্রের নেতৃবৃন্দ। শনিবার দুপুরে নগরীর শাকতলায় সংগঠনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এ দাবি জানান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের কুমিল্লা কেন্দ্রের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. রহমত উল্লাহ কবির বলেন, চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কার্যালয়ে এক আদেশে দাউদকান্দি উপজেলা উপসহকারী প্রকৌশলী মো. আবদুল কাদেরকে বদলী করা হয়। বিধি মোতাবেক দাউদকান্দি উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আহসান আলী তাকে ছাড়পত্র প্রদান করেন। বিষয়টি জেনে গত বৃহস্পতিবার (২ জলাই) বিকালে স্থানীয় কয়েকজন ঠিকাদার ও সঙ্গীয় লোকজন নিয়ে উপজেলা প্রকৌশলীর অফিস কক্ষে প্রবেশ করে উপসহকারী প্রকৌশলীকে কেন ছাড়পত্র দেয়া হলো এ নিয়ে তাঁর সাথে অশালীন আচরণ শুরু করে। এক পর্যায়ে তারা আহসান আলীর ওপর অতর্কিত হামলা চালিয়ে অফিসের জিনিসপত্র ছুড়ে ফেলে এবং তাকে মারধর ও লাঞ্ছিত করে। পরে তাকে কক্ষে রেখে বাহির থেকে দরজায় তালা লাগিয়ে অবরুদ্ধ করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে প্রায় ২ ঘন্টা পর তিনি উদ্ধার হন। পরে ওই প্রকৌশলী হামলাকারীদের সনাক্ত ও বিচার দাবি করে দাউদকান্দি মডেল থানায় সাধারণ ডায়েরি (নং ১১০) করেন। সংবাদ সম্মেলনে প্রকৌশলীর উপর হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবিসহ কর্মক্ষেত্রে নিরাপদ পরিবেশে দায়িত্ব পালনের ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানানো হয়। এ সময় উপজেলা প্রকৌশলীদের মধ্যে মীর ফজলে রাব্বী, অধির চন্দ্র মজুমদার, আবদুল মতিন, শাহ আলম, সাইফুল ইসলাম, সুমন তালুকদার, রায়হানুল আলম, খন্দকার মাহমুদুল আশরাফসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে হামলা ও লাঞ্ছনার শিকার উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আহসান আলী বলেন, অনৈতিক দাবি পূরণ না করায় দীর্ঘ দিন ধরেই স্থানীয় কয়েকজন ঠিকাদার আমার উপর ক্ষুব্ধ ছিল। এরই মধ্যে বদলীর আদেশ পাওয়া উপসহকারী প্রকৌশলীকে ছাড়পত্র দেয়ায় ওই ঠিকাদাররা লোকজন নিয়ে আমার সরকারী কার্যালয়ে প্রবেশ করে আমার উপর হামলা চালায়। পরে তারা কক্ষে তালা দেয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা অপপ্রচার চালায়। দাউদকান্দি মডেল থানার ওসি রফিকুল ইসলাম জানান, ওই প্রকৌশলীর দায়ের করা জিডির বিষয়ে তদন্ত চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ