Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

প্রধানমন্ত্রী নেতৃত্বে গঠিত ডেল্টা গর্ভন্যান্স কাউন্সিলে ভূমিমন্ত্রী জাবেদ, আনোয়ারায় আনন্দের বন্যা

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ৪:৫২ পিএম

বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত কমিটির সদস্য মনোনীত হলেন আনোয়ারা-কর্ণফুলী ১৩ আসনের সাংসদ ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি। গত ১ জুলাই প্রধান মন্ত্রী শেখ হাসিনা চেয়ারপারসন, পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান ভাইস-চেয়ারম্যান ও ভূমি মন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপিসহ ৯ জন মন্ত্রী/ প্রতিমন্ত্রীকে সদস্য করে প্রজ্ঞাপন জারি করেছেন মন্ত্রী পরিষদ বিভাগ। পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য কমিটির সদস্য-সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। এ কাউন্সিল বাংলাদেশ ডেল্টা প¬্যান- ২১০০ বাস্তবায়নে প্রয়োজনীয় পরামর্শ ও দিক-নির্দেশনা দেবে।
কাউন্সিলর কার্যপরিধি হিসেবে প্রজ্ঞাপনে সূত্রে জানাযায়, এ কমিটি বাংলাদেশ ডেল্টা প-্যান-২১০০ বাস্তবায়নে নীতি নির্ধারণ, সিদ্ধান্ত গ্রহণ, কৌশলগত পরামর্শ ও দিক-নির্দেশনা প্রদান, বাংলাদেশ ডেল্টা প¬্যান হালনাগাদকরণ দিক-নির্দেশনা প্রদান, বাংলাদেশ ডেল্টা প¬্যান-২১০০ এর বিনিয়োগে পরিকল্পনা প্রণয়নে নীতি নির্ধারণ ও নির্দেশনা প্রদান এবং ডেল্টা ফান্ড গঠন ও ব্যবহারে দিক-নির্দেশনা প্রদান করবেন এ কমিটি।
এদিকে ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত কমিটির সদস্য মনোনীত হওয়ায় চট্টগ্রামসহ আনোয়ারা-কর্ণফুলীতে দলীয় নেতা কর্মীদের মাঝে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। নেতা কর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী ও ভূমিমন্ত্রীর ছবি দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছে।
অপরদিকে আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি ফারুক চৌধুরী, আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ মালেক, কর্ণফুলী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক আলহাজ্ব আনোয়ার হোসেন কন্ট্রাক্টর, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের মধ্যে মো. সোলাইমান, জানে আলম, মো. ইয়াছিন হিরু, হাসনাইন জলিল শাকিল, মামুনুর রশিদ চৌধুরী আশরাফ, শাহাদাত হোসেন চৌধুরী, এমএ কাইয়ুম শাহ ও নাজিম উদ্দিন, যুবলীগের আহ্বায়ক শওকত ওসমান, সদস্য সচিব অনুপম চক্রবর্তী বাবু, সদস্য এম নজরুল ইসলাম, শ্রমিক লীগের সভাপতি মো. জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মো. ছৈয়দ. সেচ্চাসেবক লীগের সভাপতি আলী আকবার, সাধারণ সম্পাদক জাফর ইকবাল তালুকদারসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপিকে বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত কমিটির সদস্য হওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা জানান।
উল্লেখ্য যে ‘জাতিসংঘ পাবলিক সার্ভিস’ অ্যাওয়ার্ড ’ অর্জন করেছিল ভূমি মন্ত্রীর সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নতেৃত্বে ভূমিমন্ত্রণালয়। এ পুরস্কারে সংসদে প্রধান মন্ত্রী শেখ হাসিনা ভূমি মন্ত্রীর সাইফুজ্জামান চৌধুরী জাবেদকে অভিনন্দন জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ