Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মেসি-রোনালদোকে জুভেন্টাসে দেখছেন রিভালদো!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ৬:২১ পিএম

কয়েকদিন আগে আর্জেন্টিনার তারকা ফুটবলার কার্লোস তেভেজ একটি ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসিকে একই দলে খেলানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন। কিন্তু এবার ব্রাজিলিয়ান কিংবদন্তি রিভালদো সম্ভাবনা দেখছেন মেসি ও রোনালদো’র একই ক্লাবে পুরো মৌসুম খেলার ।

ইতোমধ্যে গুঞ্জন ছড়িয়েছে, ২০২১ সালের পর আর বার্সেলোনায় থাকছেন না লিওনেল মেসি। কেননা স্প্যানিশ ক্লাবটির সঙ্গে এখনো নিজের বর্তমান চুক্তি নবায়ণ করেননি আর্জেন্টাইন সুপারস্টার। ৩৩ বছর বয়সী মেসি স্প্যানিশ ক্লাব বার্সার সঙ্গে চুক্তি নবায়নের বিষয়ে আলোচনা বন্ধ করে দিয়েছেন এবং আগামী বছর তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর ক্লাবটি ছেড়ে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন, ৩ জুলাই অবাক করার মতো এমন দাবি করেছে স্পেনের রেডিও স্টেশন কাদেনা সার। এরপর থেকেই একটি কথা হাওয়ায় ভেসে বেড়াচ্ছে, আর তা হচ্ছে- ক্লাবের সঙ্গে মনমালিন্যের কারণেই নতুন চুক্তিতে আগ্রহ নেই মেসির। ফলে ২০২০-২১ মৌসুম শেষেই তিনি বার্সেলোনাকে গুডবাই জানাবেন। যদি তাই হয় তবে মেসি তার পরবর্তী দল হিসেবে বেছে নিতে পারেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর বর্তমান ক্লাব জুভেন্টাস’কে- এমনটাই মনে করেন ব্রাজিল ও বার্সেলোনার সাবেক তারকা ফুটবলার রিভালদো। তার মতে, এমন সুযোগ পাওয়া গেলে তা হাতছাড়া করা উচিৎ হবে না জুভেন্টাসের। কেননা চড়া মূল্য দিয়ে কিনতে হলেও মেসির ব্র্যান্ড ভ্যালুর কারণেই সব অর্থ উঠে যাবে।

বেটফেয়ার নামক বাজিকর প্রতিষ্ঠানের ক্রীড়া বিষয়ক ওয়েবসাইটকে দেয়া সাক্ষাৎকারে রিভালদো বলেন, ‘এখন চলমান সব আলোচনার মাঝেই আমি বিশ্বাস করি যে, মেসি ও রোনালদোকে একসঙ্গে জুভেন্টাসে খেলানোর ব্যাপারে কিছু এজেন্ট নিশ্চিতভাবেই স্বপ্ন দেখছে। বিশ্বের জন্য এটা কত বড় একটা বিষয় হতে পারে!’ তিনি আরো বলেন, ‘যদি সত্যিই এমনটা হয়, তাহলে পুরো ফুটবল বিশ্বের জন্য দুর্দান্ত একটি বিষয় হবে। আমি বিশ্বাস করি জুভেন্টাস যত টাকাই খরচ করুক, পুরোটাই তারা মেসির ব্র্যান্ড ভ্যালুর মাধ্যমে তুলে ফেলতে পারবে। এ দু’জনকে একসঙ্গে একই দলে খেলতে দেখা ঐতিহাসিক একটা ব্যাপার হবে। আমি নিশ্চিত জুভেন্টাসের স্পন্সররা এ বিষয়ে উদারহস্তে সাহায্য করতে প্রস্তুত। তাই মেসির নতুন গন্তব্য হিসেবে এটিও একটা সম্ভাবনা। যদি মেসি’র ক্লাব ছাড়ার গুঞ্জন আরো জোরালো হয়, তাহলে সব ক্লাবই চেষ্টা করবে তাকে দলে নিতে। এ কারণেই গত এক দশকের দুই সেরা খেলোয়াড়ের একই দলে খেলাটা অসাধারণ এক বিষয় হবে।’

তবে রিভালদো অন্য পথও খোলা রাখছেন। তার বিশ্বাস, জুভেন্টাসে না হলে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে পারেন মেসি। কেননা সেখানে গেলে মেসি পাবেন তার সাবেক গুরু পেপ গার্দিওলার সান্নিধ্য। মেসি-গার্দিওলা জুটি পেলে ম্যানসিটিও আগের চেয়ে বেশি শক্তিশালী হবে।

রিভালদো যোগ করেন,‘চুক্তি শেষে মেসির বয়স হবে ৩৪। তবে আমি মনে করি, তার মানের একজন খেলোয়াড় তখনও খুব সহজেই প্রিমিয়ার লিগে খেলতে পারবে। তাকে বার্সা ছাড়তে দেখা খুবই কষ্টকর হবে। যদি এমন হয়, তাহলে তার যেকোন ক্লাবে যাওয়ার অধিকার রয়েছে। পেপ গার্দিওলার সঙ্গে পুনরায় জুটি বাধাও দারুণ হবে। বার্সেলোনায় তারা দুর্দান্ত ছিলেন।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ