Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

বাজেটে বরাদ্দ বৃদ্ধির লক্ষ্যে সামরিক সরঞ্জাম নিলামে তুলছে জাপান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ৭:০১ পিএম

বাজেটে বরাদ্দ বৃদ্ধির লক্ষ্যে সামরিক সরঞ্জাম নিলামে তুলছে জাপান। জাপানের প্রতিরক্ষা মন্ত্রণালয় প্রথমবার এধরনের সিদ্ধান্ত নিয়েছে। জাপানের প্রতিরক্ষামন্ত্রী তারো কোনো বলেন, কঠিন অর্থনৈতিক পরিস্থিতিতেই এধরনের ব্যবস্থা নিতে হচ্ছে। স্পুটনিক, এনএইচকে
তারো আরো বলেন, অর্থমন্ত্রী তারো আসো বলেছেন বাজেট বৃদ্ধি করতে উপায় উদ্ভাবন করা জন্যে। আমার মনে হয় ভবিষ্যতে অন্তত একটি এফ-৩৫ জঙ্গি বিমান কেনার অর্থ তুলতে পারব। সামরিক সরঞ্জাম নিলামে তোলার পর যে অর্থ আসবে, তা রাষ্ট্রীয় কোষাগারে জমা হবে। যখন বাজেটে বরাদ্দ করা হবে, তখন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এ অবদান অবশ্যই মনে রাখা হবে। নিলাম শুরু হবে আগামী ২৬ জুলাই। জাপানের প্রতিরক্ষা বাজেট অবশ্য গত ৮ বছর ধরে বৃদ্ধি পাচ্ছে এবং তা বর্তমানে ৪৯ বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে ।

কাওয়াসাকি সি - ওয়ান ‘ কন্ট্রোল স্টিক ’ যা পরিবহন বিমানে ব্যবহৃত হয় , বিমান বাহিনীর ব্যবহৃত হেলমেট সহ ৩০টি সামরিক সরঞ্জাম বিক্রির জন্যে তোলা হবে নিলামে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ