Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

ইমরান খান বললেন, পাকিস্তান যে কোনো মূল্যেই সিপিইসির কাজ সম্পন্ন করবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ৭:১৫ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পাকিস্তান যে কোনো মূল্যেই সিপিইসির কাজ সম্পন্ন করবে। চীনের ৬০ বিলিয়ন ডলারের প্রকল্প চায়না-পাকিস্তান ইকোনোমিক করিডোর (সিপিইসি)-এর কাজ শেষ করার প্রতিশ্রুতি আবারও ব্যক্ত করলেন তিনি। -টাইমস অব ইন্ডিয়া, ডন

তার সরকার এ ব্যাপারে বদ্ধপরিকর বলেও তিনি উল্লেখ করেন। সিপিইসি নিয়ে শুক্রবার ইসলামাবাদে এক পর্যালোচনা বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তানের আর্থ-সামাজিক উন্নয়নে এটি একটি চমৎকার প্রকল্প। এই প্রকল্প জাতির জন্য একটা উজ্জ্বল ভবিষ্যৎ বয়ে আনবে।

সিপিইসি কর্তৃপক্ষের কাজের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেছেন , সাধ্য অনুসারে কাজের গতি বাড়াতে হবে। তিনি বলেন , এই করিডোর চীন - পাকিস্তান বন্ধুত্বের স্মারক। সরকার এই কাজ শেষ করবেই এবং পাকিস্তানের নাগরিকদের জন্য ফলও নিয়ে আসবে। প্রধানমন্ত্রী ইমরান খানের এই বক্তব্য প্রদানের একদিন আগে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং যাই ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেইশী সিপিইসি নিয়ে টেলিফোনে আলোচনা করেন ।

পাকিস্তানের অর্থনীতি পুনরুদ্ধারের জন্য সিপিইসির কাজ দ্রুত করার তাগিদ দেন ওয়াং। যেসব চীনা কোম্পানি ও নাগরিক পাকিস্তানে সিপিইসির কাজ করছেন তাদেরকে সরকার অনেক বেশি নিরাপত্তা দিবেন বলেও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ