Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে ইহুদি সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়তে হবে

ফিলিস্তিনি ভূমি জবর-দখল করে ইসরাইল রাষ্ট্র প্রতিষ্ঠিত : মাহাথির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১২:০২ এএম

ইসরাইল মুসলমানদের শত্রু, ইহুদিদের বর্বরতা থেকে ফিলিস্তিনিদের বাঁচাতে মধ্যপ্রাচ্যে ঐক্য প্রতিষ্ঠা করা জরুরি। নিজেদের মধ্যে দ্বন্দ্ব-সংঘাত বন্ধ করে ফিলিস্তিনিদের জমি দখল করে অবৈধভাবে প্রতিষ্ঠিত ইসরাইলের বিরুদ্ধে মুসলমানদের ঐক্যবদ্ধভাবে লড়াই করা উচিত বলে মন্তব্য করেছেন মালেয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। লেবাননের একটি টিভিকে সম্প্রতি প্রদত্ত এক সাক্ষাৎকারে ইসলামি বিশ্বের এ শীর্ষ নেতা এ কথা বলেন। খবর জেরুজালেম পোস্টের। তিনি বলেন, গোটা ইসরাইল রাষ্ট্রটিই প্রতিষ্ঠিত হয়েছে ফিলিস্তিনিদের ভূমি জবর-দখল করে। এ নিয়ে কেউ কথা বলে না। মুসলিম দেশগুলো একে অন্যের পিছে লেগে আছে।’ তিনি আরও বলেন, সময় এসেছে ঐক্যবদ্ধ হয়ে ইহুদি সন্ত্রাবাদের বিরুদ্ধে লড়বার। তা না হলে বিশ্ব মানচিত্র থেকে মুসলিম দেশ ফিলিস্তিন একেবারেই হারিয়ে যাবে। মাহাথির বলেন, ইসরাইলিরা মানবতার শত্রু, মুসলমানদের শত্রু । তারা ফিলিস্তিনিদের নির্বিচারে গুলি করে হত্যা করছে তাদের বাকি ভূমিটুকুও জবর-দখলের জন্য। অথচ পাশ্চাত্যের মানবতার ধ্বজাধারীরা এখন নীরব দর্শক। আর মুসলমানরা ব্যস্ত নিজেদের মধ্যে হানাহানিতে। লেবাননের আল-মায়াদিন টিভিতে গত ২৯ জুন মাহাথির মোহাম্মদের ওই বিশেষ সাক্ষাৎকারটি প্রচার করা হয়। ইসরাইলের সন্ত্রাসী কর্মকান্ড ও দখলদারিত্বের বিরুদ্ধে তিনি বরাবরই কড়া ভাষায় কথা বলে আসছেন। ২০১৯ সালে সেপ্টেম্বরে ক্ষমতায় থাকা অবস্থায় তিনি কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ওয়ার্ল্ড লিডার ফোরামের আলোচনা সভায়ও একইভাবে ইসরাইলের সন্ত্রাসবাদের বিরুদ্ধে কঠোর ভাষায় বক্তব্য রাখেন। ইহুদিদের মাধ্যমে প্ররোচিত হয়ে মুসলমানদের ব্রিটেন ও জার্মানিসহ ইউরোপের দেশগুলোতে ছুরি হামলা বন্ধ করতে বলেন তিনি। মাহাথির বলেন, এ সব ঘটনাকে ইহুদি নিয়ন্ত্রিত গণমাধ্যমগুলোতে মুসলিমদের জঙ্গি ও সন্ত্রাসী হিসেবে জাহির করে ফলাও করে প্রচার করে প্রপাগান্ডা চালাচ্ছে। ইউরোপের সাধারণ মানুষের মধ্যে এক ধরনের ইসলামবিদ্বেষ ঢুকিয়ে দিচ্ছে ইহুদিরা। জেরুজালেম পোস্ট।



 

Show all comments
  • আবুল কালাম আজাদ ৪ জুলাই, ২০২০, ৮:৫০ পিএম says : 1
    আমরা মুসলিমরা আজ এক যাযাবর জাতীতে পরিনত হয়ছি, আফ্রিকার বসনিয়া হার্জেগভনিয়া সোমালিয়া, সহ নানান মুসলিমরা মার খাচ্ছে খৃষ্টান্দের হাতে, মধ্যপ্রচ্যে ফিলিস্তিনিরা, সিরিয়ায় মুসলিরা মার খাচ্ছে ইহুদিদের হাতে, দক্ষিণ এশিয়ায় মুসলিমরা মার খাচ্ছে হিন্দু ও বৌদ্ধদের হাতে, সারা পৃথিবীজুড়ে মুসলিমরা যেনো বিজাতির ভোগের পন্য হয়ে দাড়িয়েছে, তেমন কোন মুসলিম দেশ প্রতিবাদ করেনা যদিও কোন মুসলিম দেশপ্রতিবাদ করে সাথে সাথে নির্জাতনকারিদের পক্ষে গর্জিয়ে উঠে সাম্রাজ্যবাদী আমেরিকা, তখন প্রতিবাদ কারী মুসলিমদেশ চুপ থাকতে বাধ্য হয়, আমার মনে হয়, সৌদী আরব মুসলমানদের ধংশের মুল কারক, সৌদী যদি মুসলিমদের পক্ষ হয়ে কথা বলতো তবে বিশ্বের বাকী মুসলিম দেশগুলো তার সাথে কথা বলতো,
    Total Reply(0) Reply
  • Kamal Hossain Bhuiyan ৫ জুলাই, ২০২০, ১:৫৯ এএম says : 1
    আপনারা যখনই ক্ষমতায় থাকেন তখন চুপ করে বসে থাকেন আর ক্ষমতায় চলে গেলে বড় বড় কথা বলেন এটাই হচ্ছে আমাদের মুসলিম নেতাদের সমস্যা।
    Total Reply(0) Reply
  • Jerin Chowdhury ৫ জুলাই, ২০২০, ১:৫৯ এএম says : 1
    মুসলিমদের মাজা তো প্রথম বিশ্বাযুদ্ধের পরেই ভেঙ্গে দিয়েছে। আজ তুরস্কেরে উপরে অবৈধ চুক্তি ঝুলছে যার মেয়াদ শেষ হবে একশ বছর পরে মানে ২০২৩ সালে। মুসলিমেরা এখন খন্ডে খন্ডে বিভক্ত একত্র করার মত নেতা তৈরি হতে দেওয়া হচ্ছে না।
    Total Reply(0) Reply
  • দর্শন ই ইসলাম ৫ জুলাই, ২০২০, ২:০০ এএম says : 1
    অত্যন্ত আফসোসের বিষয় যে মুসলিমরা আজও ঐক্য হতে পারছেনা! নেই কোনো প্রতিবাদও! আল্লাহ তাআলা মুসলিম বিশ্বকে ঐক্যতা দান করুক,প্রতিবাদ করতে সহায় হউক,আমিন।#জাগো মুসলিম হও ঐক্য,গড়ো প্রতিবাদের জোয়ার।লড়ো ঐক্যের বাহুবলে,বলো আল্লাহু আকবার॥
    Total Reply(0) Reply
  • Sheikh Shohel ৫ জুলাই, ২০২০, ২:০০ এএম says : 1
    সৌদি,কুয়েত,আরব আমিরাত,মিশর,বাহরাইন এরা মুসলিম বিশ্বের জোটে থাকবে তো।
    Total Reply(0) Reply
  • sohag hasan ৫ জুলাই, ২০২০, ৮:৩৭ এএম says : 1
    The moslim nation go ahead without following all Quran& sunnah as a result we face very bad situation .....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইহুদি-সন্ত্রাসবাদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ