Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

‘সত্যিকারের নায়কদের সম্মান করতে শিখুন’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১২:০২ এএম

গ্লােব বায়োটেক লিমিটেডের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের প্রধান ডা. আসিফ মাহমুদকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাসিঠাট্টার কড়া সমালোচনা করেছেন ক্রিকেটার রুবেল হোসেন। দেশের সত্যিকারের নায়কদের কদর না করায় কড়া ভাষায় তিরস্কার করেছেন রুবেল।
পরশু এক সংবাদ সম্মেলনে ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান গ্লােব ফার্মাসিউটিক্যালস গ্রুপ অব কোম্পানিজ লিমিটেড বাংলাদেশে প্রথম কোনো প্রতিষ্ঠান হিসেবে কোভিড-১৯ এর টিকা উদ্ভাবনের দাবি করে। সংবাদ সম্মেলনে ডা. আসিফ টিকা সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা দিতে গিয়ে আবেগের কান্না থামাতে পারেননি। পুরো বিশ্ব যেখানে করোনাভাইরাসের টিকা আবিস্কার করতে হিমশিম খাচ্ছে, সেখানে একটি বাংলাদেশি প্রতিষ্ঠান টিকা উদ্ভাবনের দাবি করায় ডা. আসিফের পক্ষে-বিপক্ষে আলোচনা হচ্ছে। এক পক্ষ ডা. আসিফকে নিয়ে গর্ব করছেন, আরেক পক্ষ করছেন হাসিঠাট্টা।
দেশের মানুষদের আচরণে অবাক হয়ে রুবেল সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, 'আসিফ মাহমুদ ভাই যখন বলছিলেন যে আমরা করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করেছি, কথাটি বলতে বলতেই উনার কাঁন্না চলে আসছে! বাংলাদেশের একটি প্রতিষ্ঠান সাহস নিয়ে দাবি তো করতে পারল যে তারা আবিষ্কার করছে, সফল হোক ব্যর্থ হোক সেটা পরের বিষয়। অথচ আমরা একটা অভিনন্দন পর্যন্ত জানালাম না। চীন বা আমেরিকা এই দাবি করলে এই আমরাই আবার অভিনন্দন অভিনন্দন জানিয়ে বাংলার আকাশ বাতাস মাতিয়ে দিতাম, আসলেই আমরা এক ভন্ড জাতি।’
দেশের জ্ঞানী মানুষদের অযথা সমালোচনা না করে অভিনন্দন দিয়ে উৎসাহ দিতে বলেছেন জাতীয় দলের এই পেসার, ‘বিন্দু পরিমান কৃতজ্ঞতাবোধ আমাদেরই নেই, এই জন্যে এদেশে জ্ঞানী মানুষ জন্মায় না কারন জ্ঞানীদের কদর এদেশে নেই। অনেকে হাসাহাসি করছে, ট্রলে মেতে উঠেছে যে বাংলাদেশ থেকে নাকি করোনার ভ্যাকসিন আবিষ্কার করবে! চেষ্টা তো করছে তারা, দেখা যাক না কী হয়! একটু অভিনন্দন তো তারাও পেতে পারেন! এরাই দেশের রিয়েল হিরো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নায়ক-সম্মান
আরও পড়ুন