Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

যাত্রী বেশে ইজিবাইক চুরি

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১২:০০ এএম

যাত্রী বেশে মোটা অঙ্কের টাকায় ইজিবাইক ভাড়া করে ওই বাইকের চালককে মিষ্টি ও পান সুপারী কিনতে পাঠিয়ে ইজিবাইক নিয়ে সটকে পড়ার চেষ্টা করে স্ত্রীসহ ধরা খেল একটি চোর চক্রের হোতারা। অল্পের জন্য কিস্তির টাকায় কেনা ইজিবাইক ফিরে পেল চালক হাবিব ।

এই ঘটনার বিবরণ দিয়ে বগুড়ার নারুলী পুলিশ ফাঁড়ির ইনচার্জ জানান, গতকাল শনিবার দুপুরে বগুড়ার গাবতলীর নাড়–য়ামালা স্টপেজ থেকে ৫০০ টাকা ভাড়ায় বগুড়া আসার চুক্তিতে হাবিব নামের এক ইজিবাইক চালকের গাড়িতে ওঠে সোনাতলার বালুয়াহাটের নান্নু মন্ডল (৩৮), তার স্ত্রী সেলিনা (৩৫) এ তাদের সহযোগি হান্নান প্রাং (৩০)। ওই যাত্রীবেশী চোর চক্রের সদস্যরা বগুড়ায় আসার পথে ইজিবাইক চালক হাবিবের সাথে কথায় কথায় বেশ খাতির জমিয়ে তোলে ।
ইজিবাইকটি বগুড়া শহরতলীর সাবগ্রাম এলাকায় আসলে যাত্রী সেলিনা বাইক থামিয়ে তাকে ১ কেজি মিষ্টি ও পান সুপারি কিনে আনতে বলে। সরল মনে ইজিবাইক চালক পাশের দোকান থেকে পান সুপারি ও মিষ্টি এনে দেখে তার ইজিবাইকটি যথাস্থানে নেই। তখন তার বুঝতে বাকি রইলো না সে ইজিবাইকটি হারিয়েছে। তবে সে হতদ্যোম না হয়ে অপর একটি সিএনজিতে চড়ে অনুমান করে একদিকে রওয়ানা দিয়ে কিছুদূর গিয়ে দেখতে পায় বড়িয়া বটতলা এলাকায় তার ইজিবাইকটি চোরেরা চালিয়ে নিয়ে যাচ্ছে। এরপর দ্রুত গতির সিএনজি নিয়ে সে ইজিবাইকের সামনে দাঁড়িয়ে চিৎকার চেঁচামেচি শুরু করলে লোকজন ওই ইজিবাইকের ভেতরে অবস্থানকারী আটক করে। পুলিশে খবর দিলে নারুলী পুলিশ ফাঁড়ির সদস্যরা ইজিবাইক সহ আটক চোরদের থানায় নিয়ে যায়।
বগুড়া সদরের ওসি হুমায়ুন কবীর সবকিছু শুনে হাবিবকে তার ইজিবাইক ফিরিয়ে দেন এবং আসামিদের গ্রেফতার করে থানা হাজতে আটকের নির্দেশ দেন। এদিকে ইজিবাইক চোররা ধরা পড়েছে মর্মে খবর পেয়ে ইতোমধ্যেই হারিয়ে যাওয়া ৮/১০ জন ইজিবাইক মালিক এসে থানায় উপস্থিত হয়। তারা পুলিশকে জানান, কিছুদিন ধরেই একটি সংঘবদ্ধ চক্র, ইজিবাইক ও অটো রিকশা চুরি করে তাদের সর্বনাশ করছে। তারা এই সংঘবদ্ধ চক্রের সবাইকে পাকড়াও করে আইনের আওতায় আনার জন্য পুলিশের প্রতি অনুরোধ জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজিবাইক-চুরি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ