Inqilab Logo

ঢাকা, রোববার, ১৬ আগস্ট ২০২০, ০১ ভাদ্র ১৪২৭, ২৫ যিলহজ ১৪৪১ হিজরী

ভূমি উন্নয়ন কাজের উদ্বোধন

বিসিক শিল্পনগরী-২ প্রকল্প

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি রাজশাহী বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের ভূমি উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে পবা উপজেলার পারিলা ইউনিয়নের কেচুয়াতৈল এলাকায় ৫০ একর ভূমির উন্নয়ন কাজের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

উল্লেখ্য, রাজশাহীতে শিল্পায়ন প্রতিষ্ঠা ও বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে বিসিক শিল্পনগরী-২ স্থাপন মেয়রের খায়রুজ্জামান লিটনের নির্বাচনী একটি প্রতিশ্রæতি ছিল। এই প্রকল্পটির কাজ শুরুর মাধ্যমে মেয়র লিটনের আরেকটি নির্বাচনী প্রতিশ্রæতির বাস্তবায়ন শুরু হলো।
উদ্বোধন শেষে মেয়র খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, বিসিক শিল্পনগরী-২ রাজশাহীবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। প্রকল্প বাস্তবায়ন কাজ শুরু হওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই প্রকল্পের বাস্তবায়নের ফলে রাজশাহী অঞ্চলে শিল্পায়ন বিস্তার লাভ করবে এবং বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থান হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী-৩ আসনের এমপি মো. আয়েন উদ্দিন বলেন, মেয়র নির্বাচনের আগে বলেছিলেন তিনি শুধু রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার নয়, পুরো রাজশাহীর উন্নয়ন করবেন। এরই ধারাবাহিকতায় আজকে বিসিক শিল্পনগরী-২ এর কাজ শুরু হলো।
বিসিক সূত্র জানিয়েছে, রাজশাহী বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৭২ কোটি টাকা। এরমধ্যে ভূমি ও ভূমি উন্নয়ন ব্যয় ১০৫ কোটি টাকা। বাকি ৬৭ কোটি টাকায় শিল্প স্থাপনের সকল অবকাঠামো নির্মাণ, রাস্তা, ড্রেন, ছোট সেতু নির্মাণ, পানি, গ্যাস ও বিদ্যুৎ লাইন সংযোগ, সীমানা প্রাচীর, পাম্প হাউজিং, অফিস, পানি সংরক্ষের জন্য পুকুর ইত্যাদি স্থাপন করা হবে। প্রকল্পটির মেয়াদ ধরা হয়েছে, জুন ২০২১ পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ