Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

যশোরে লক্ষাধিক ডলারসহ তিন হুন্ডি ব্যবসায়ী আটক

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১২:০০ এএম

বিজিবি যশোর শহরের খাজুরা বাসস্ট্যান্ডে অভিযান চালিয়ে গত শুক্রবার রাতে এক লাখ ১৫ হাজার ইউএস ডলারসহ তিন হুন্ডি ব্যবসায়ী আটক করেছে।
যশোর ৪৯ বিজিবি’র কমান্ডিং অফিসার লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিশেষ দল বেনাপোল থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকার তল্লাশি চালিয়ে ডলারসহ হুন্ডি ব্যবসায়ীদের আটক করে। আটকৃতরা হলো বেনাপোলের বালুন্ডা গ্রামের ইয়াসিন সরকারের ছেলে শাহ আলম (৩৫), রামচন্দ্রপুর গ্রামের আবদুস সালামের ছেলে মাসুদ রানা (২৮), গাজীপুর গ্রামের আবদুল বারীর ছেলে জাকির হোসেন (৩৬)। বিজিবি জানায়, আটককৃতরা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে যে, তারা দীর্ঘদিন হুন্ডি ও স্বর্ণ চোরাকারবার করে আসছিল। বিজিবি এখন স্বর্ণ ও হুন্ডি কারবারের গডফাদার আটকের চেষ্টা চালাচ্ছে। জানা যায়, ওই চক্র বেনাপোলকে ট্রানজিট রুট হিসেবে ব্যবহার করে।
৯৯৯৯ জন গর্ভবতী মাকে সেনাবাহিনীর স্বাস্থ্যসেবা


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশের বিভিন্ন অঞ্চলে মাসব্যাপী গর্ভবতী মায়েদের বিশেষ স্বাস্থ্যসেবা দিয়েছে সেনাবাহিনী। এই সময়ে ৯ হাজার ৯৯৯ জন গর্ভবতী মাকে স্বাস্থ্যসেবা দেয়া হয়। এ ছাড়া ৪২ জনের করোনা পরীক্ষাসহ ১ হাজার ৭৭৪ জনের রক্ত পরীক্ষা করা হয়। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে গতকাল এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৯ জুলাই পর্যন্ত এই বিশেষ স্বাস্থ্যসেবা চলবে। -আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুন্ডি-ব্যবসায়ী-আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ