Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

করোনায় ডাক্তার যুগ্ম সচিব ইউপি চেয়ারম্যানের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা যুগ্মসচিব খুরশীদ আলম, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ফিজিওলোজি বিভাগের সাবেক অধ্যাপক কে এম মুন্তাকিম চৌধুরী ও আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউপি চেয়ারম্যান এ কে এম নুরুল হক তালুকদার (৫৭)। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন জানান, শুক্রবার রাত ১২টা ৫০ মিনিটে তিনি ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি বলেন, খুরশীদ আলম বিসিএস অষ্টম ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। সর্বশেষ যুগ্মসচিব হিসেবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। কিছুদিন আগে তিনি পিআরএলে গেছেন। খুরশীদ আলম করোনায় আক্রান্ত হয়ে বাসাতেই ছিলেন। পরে ল্যাবএইড হাসপাতালে ভর্তির পর তিনি মারা যান। এরআগে গত ২৯ জুন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।
এদিকে, গতকাল করোনায় আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজের ২৬তম ব্যাচের সাবেক শিক্ষার্থী ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ফিজিওলজি বিভাগের সাবেক অধ্যাপক কে এম মুন্তাকিম চৌধুরী মারা গেছেন। চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেইফটি রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটি-এফডিএসআর এ তথ্য জানান। তবে তিনি কবে আক্রান্ত হয়ে কোথায় চিকিৎসাধীন ছিলেন তা জানা যায়নি।
এফডিএসআরের যুগ্ম-সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী বলেন, কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়টি তার পরিবারের সদস্যরা জানিয়েছেন। তবে তিনি কোথায় চিকিৎসাধীন ছিলেন, কবে আক্রান্ত হয়েছেন- এসব তথ্য আমরা এখনও পাইনি। মাগরিবের পর আজিমপুরে মুন্তাকিম চৌধুরীকে দাফন করা হয়েছে বলে তিনি জানান। তার মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী। বিএমএর তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৫৪ জন চিকিৎসক মারা গেছেন।
আমাদের আমতলী (বরগুনা) উপজেলা সংবাদদাতা জানান, বরগুনার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদের তিনবারের নির্বাচিত চেয়ারম্যান ও আ. লীগ নেতা একেএম নুরুল হক তালুকদার (৫৭) করোনায় আক্রান্ত হয়ে গতকাল সকালে ঢাকার বারডেম হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
পরিবার সূত্রে জানাগেছে, গত ২৪ জুন রাত সাড়ে ৮টার দিকে একেএম নুরুল হক তালুকদার জ্বর সর্দি কাশি ও শ্বাসকষ্ট নিয়ে আমতলী হাসপাতালে ভর্তি হন। পরের দিন সকালে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। হঠাৎ তার অবস্থার অবনতি হলে ওই দিনই উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার বারডেম হাসপাতালে প্রেরণ করা হয়। ওই রাত থেকেই তাকে আইসিইউতে নেওয়া হয়। পরে গত ২৭ জুন তার করোনা পজিটিভ রিপোর্ট আমতলী হাসপাতালে এসে পৌছায়। ৮দিন ধরে আইসিইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় গতকাল সকাল সোয়া আটটার দিকে তিনি মৃত্যুবরণ করেন। উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, স্বাস্থ্যবিধি মেনেই আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের চেয়ারম্যান একেএম নূরুল হক তালুকদারের জানাজা ও লাশ দাফন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন