Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পূজায় ৩ দিনের ছুটি দাবি

প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দুর্গা পূজায় তিনদিনের ছুটি দাবি করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। এছাড়া আরো ৩টি দাবি করেছে সরকারের নিকট। এসব দাবি এক মাসের মধ্যে মানা না হলে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করবে বলে জানিয়েছেন সংগঠনের নেতারা।
গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় জোটটি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দলের মুখপাত্র পলাশ কান্তি দে। তিনি বলেন, সরকার আগামী ৩০ আগস্টের মধ্যে আমাদের সাত দফা দাবি না মেনে নিলে সেপ্টেম্বর মাসে সারাদেশে বিক্ষোভ করবো আমরা।
তিনি বলেন, আমাদের উল্লেখযোগ্য দাবিসমূহ হলো যে সমস্ত হিন্দু নেতা, পুরোহিতদের বা মন্দিরে হুমকি দেয়া হয়েছে তাদের নিরাপত্তা বৃদ্ধি করতে হবে। আসন্ন দুর্গাপূজায় তিনদিনের সরকারি ছুটি ঘোষণা করতে হবে। একটি সংখ্যালঘু কমিশন গঠন করতে হবে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি ড. প্রভাস চন্দ্র রায়, দলের নির্বাহী সভাপতি সুকৃতি কুমার মÐল, সহ-সভাপতি ডিসি রায় প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পূজায় ৩ দিনের ছুটি দাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ