Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

পাটকল বন্ধ জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা

সিপিবির বিক্ষোভ সমাবেশে বক্তারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১২:০০ এএম

পাটকল বন্ধে সরকারের বিশ্বাসঘাতকতাপূর্ণ সিদ্ধান্তের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে পাটকল শ্রমিক, পাটচাষি ও দেশবাসীকে আহবান জানিয়েছে সিপিবি। দলটি বলেছে, সরকার যদি পাটকল বন্ধের মতো গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার না করে তাহলে জনগণের স্বার্থ রক্ষার্থে এ সরকারকে ক্ষমতা থেকে টেনে নামানোই হবে একমাত্র সমাধান। গতকাল দলটির উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে সিপিবির নেতারা এসব কথা বলেন। সভা শেষে একটি বিক্ষোভ মিছিল হয়।
বিক্ষোভ সমাবেশে নেতারা বলেন, সরকার লোকসানের কথা বলে পাটকলসমূহ বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এসময় বক্তারা পাটকল বন্ধ করে পাট চাষ ও পাট শিল্পকে ধ্বংস করার পাঁয়তারা না করে, মাত্র ১২শ’ কোটি টাকা বিনিয়োগ করে আধুনিকায়ন করার মাধ্যমে পাট শিল্প টিকিয়ে রাখতে সরকারের প্রতি আহবান জানান। একইসঙ্গে নেতারা রাষ্ট্রীয় পাটকলসমূহ বন্ধ করার সিদ্ধান্ত পুনঃবিবেচনা করে তা প্রত্যাহরের দাবি জানান।
সিপিবি নেতারা বলেন, ২০০২ সালে বিএনপি-জামাত সরকারের শিল্পমন্ত্রী নিজামীর হাত দিয়ে দেশের বৃহত্তম আদমজী পাটকল বন্ধ করে দেয়া হয়। এখন মুক্তিযুদ্ধের চেতনার দাবিদার বর্তমান আওয়ামী সরকার মুক্তিযুদ্ধে খেতাবপ্রাপ্ত মন্ত্রীর হাত দিয়ে অবশিষ্ট ২৫টি রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ বিশ্বাসঘাতকতাপূর্ণ কাজের জন্য জাতি কখনো তাদের ক্ষমা করবে না।
সিপিবির কেন্দ্রীয় কমিটির সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সম্পাদক আহসান হাবীব লাবলু, রুহিন হোসেন প্রিন্স, সাদেকুর রহমান শামীম, ডা. সাজেদ প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ